গলাািচপায় জেন্ডার ভায়োলেন্স বিষয়ে কমিউনিটি সচেতনতামূলক সভা

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: গলাচিপায় থানার পুলিশ এর আয়োজনে, ইউএনএফপিএ সহযোগিতায় রবিবার সকাল ১০ টায় মুক্তিযোদ্ধা ভবনে, জেন্ডার ভায়োলেন্স বিষয়ে কমিউনিটি সচেতনতামূলক সভা অনুষ্ঠিত। সভায় গলাচিপ থানা অফিসার ইনর্চাজ মো. মনিরুল ইসলাম এর সভপতিত্বে, সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ফারুক হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি খালিদ হোসেন মিলটন, থানা অফিসার ইনর্চাজ (তদন্ত) মো. হুমায়ুন কবির, গলাচিপা প্যানেল মেয়র আঞ্জুমানারা বেগম করুনা, ৪ নং ওয়ার্ড কাউন্সি সুশীল চন্দ্র বিশ্বাস। আরো বক্তব্য রাখেন গলাচিপা উপজেলা ছাত্রলীগের সভাপতি শরীফ আহম্মেদ আসিফ, সাধারণ সম্পাদক মো. জাহিদ হোসেন। সভায় বক্তারা বলেন বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দেশে নারীদের প্রতি সহিংসতা এবং নারী পুরুষের সমতা নিয়ে নির্যাতন সহ সকল অপরাধ কমিয়ে আনার জন্য অনেক প্রশাসনিক কার্যক্রম বাস্তবায়ন হচ্ছে। দেশের সকল নারীদের নির্যাতন বিষয়ে সচেতন হতে হবে।

যেন কোন ছেলে মেয়রা খারাপ কাজের সাথে অন্তভূক্ত হতে না পারে, স্বামী-স্ত্রীরা যেন খারাপ আচার আচরন থেকে বিরত থাকেন, বাল্য বিবাহ রোধ ও কোন বাবা মা যেন নেশাগ্রস্থ ছেলেদের সাথ মেয়েদের বিবাহ না দেয়, ছেলে মেয়েদের যেন নিয়মিত স্কুলে পাঠিয়ে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলেন। এসময় বিভিন্ন পুলিশ সদস্য, পৌরসভার এলাকার নারী পুরুষ, ছাত্রলীগ, যুবলীগ সহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :