জাবিতে বঙ্গবন্ধুর দৃষ্টিন্দন ভাস্কর্য স্থাপন করবো: জাবি উপাচার্য

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০২০

সাগর কর্মকার, জাবি প্রতিনিধি: কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে ফেলার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে (ডেইরি গেইট) মানববন্ধন কর্মসূচি পালন করে।

এসময় শারীরিক অসুস্থতার কারণে মানবন্ধনে উপস্থিত না হলেও অনলাইনে যুক্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন শিগগিরই আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সবচেয়ে সুন্দর জায়গা খুঁজে বের করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি দৃষ্টিন্দন ভাস্কর্য স্থাপন করবো। শিল্প-সংস্কৃতির একটি অন্যতম মাধ্যম ভাস্কর্য। ভাস্কর্য আমাদের ইতিহাস, ঐতিহ্যকে মনে করিয়ে দেয়। বঙ্গবন্ধুর ভাস্কর্য এই পরিপ্রেক্ষিতে তাৎপর্যপূর্ণ যে আমাদের ইতিহাস তিনি রচনা করেছেন। তিনি নিজেই একটি ইতিহাস। আমাদের শিল্পের সকল মাধ্যমে তিনি আছেন এবং থাকবেন। আমরা হেরে গেলে হবে না। বরং আমাদের যাত্রা আরো দৃঢ় হতে হবে।

মানববন্ধনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদের সঞ্চালনায় অধ্যাপক সোহেল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যের ওপর আঘাত হানা মানে বাংলাদেশের ওপর আঘাত হানা। মুসলিম লীগ, জামায়েত ইসলামী এবং পাকিস্তানের প্রেতাত্মারা আবার মাথা তুলে দাঁড়াচ্ছে। পৃথিবীর অনেক মুসলিম দেশে ভাস্কর্য আছে। সেখানে কেউ ভাস্কর্য ভাঙে না। ভাস্কর্য মানেই মূর্তি পূজা না। এসময় বক্তারা অতি দ্রুত বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরকারীদের বিচারের দাবি জানান।

আপনার মতামত লিখুন :