কুয়াকাটায় নো মাস্ক, নো সার্ভিস ক্যাম্পেইন

প্রকাশিত : ১৮ নভেম্বর ২০২০

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। করোনা পরিস্থিতিতে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় পর্যটকসহ সবার মাস্ক পড়া নিশ্চিত করতে নো মাস্ক নো সার্ভিস ক্যাম্পেইন শুরু হয়েছে। সোমবার দিনভর কুয়াকাটার সকল ব্যবসা প্রতিষ্ঠান, পর্যটকদের বহনকারী মোটরসাইকেল, বাস-মিনিবাস সহব্যবসা প্রতিষ্ঠানে মাস্কপড়ার প্রচারনা চালানো হয়। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর সহযোগিতায় স্থানীয় ‘ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) এ কর্মসূচীর আয়োজন করে।

এ সময় ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন অব কুয়াকাটা টোয়াক’র টোয়াকের সদস্যরা উপস্থিত ছিলেন। এদিকে নিরাপদ পর্যটন গড়তে ও স্বাস্থ্য বিধি মেনে পর্যটকদের ভ্রমন নিশ্চিত করার লক্ষে সৈকতে মাস্ক ছাড়া প্রবেশেও কড়াকড়ি আরোপ করেছে ট্যুরিষ্ট পুলিশের সদস্যরা। নিজে নিরাপদ থাকুন ও অপরকে নিরাপদ রাখুন এবং ঘন ঘন হ্যান্ড স্যানিটাজার ব্যাবহার করুন এমনিভাবে সৈকতে ঘুরে ঘুরে মাইকিং করেছে তারা।

এছাড়া পর্যটকরা মাস্ক ছাড়া সৈকতে প্রবেশের চেষ্ট করলে তাদেরকেও ফিরিয়ে দিতে দেখা গেছে। ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) এর সভাপতি রুমান ইমতিয়াজ তুষার বলেন, আমরা কুয়াকাটা পর্যটন ও ট্যুরিস্টদের শত ভাগ নিরাপদ রাখতে ট্যুরিজম বোর্ডের সাথে সমস্বয় করে সচেতনতা মূূলক প্রচারাভিযান চালিয়ে যাচ্ছি। কুয়াকাটা আগত পর্যটক সহ সকল ব্যবসা প্রতিষ্ঠান যাতে নিরাপদ থাকে সে চেষ্টা আমাদের অব্যাহত থাকবে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোন সহকারী সিনিয়র পুলিশ সুপার সোহরাব হোসাইন জানান, শীত মৌসুমে করোনাভাইরাসের আশঙ্কা রয়েছে। কুয়াকাটা পর্যটন এলাকায় পর্যটকদের নিরাপদে রাখতে এবং স্বাস্থ্য বিধি মেনে ভ্রমন করার জন্য প্রচার এবং সেবা চালিয়ে যাচ্ছি। আগত পর্যটকদের মাস্ক ও ঘন ঘন হ্যান্ড স্যানিটাজার ব্যাবহারে নিশ্চিত করতে সৈকতের বিভিন্ন পয়েন্টে মাইকিং করা হচ্ছে বলে তিনি সাংবাদকদের জানিয়েছেন।

কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মন্ডল বলেন, শীত মৌসুমে করোনার দ্বিতীয় পর্যায়ের সংক্রমণের আশঙ্কা রয়েছে। এ জন্য সচেতনতার লক্ষে মহিপুর পুলিশ ও কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশের সদস্যদের সাথে নিয়ে কুয়াকাটার সৈকতে প্রচার অভিযান চালিয়েছি। এ সময় মোবাইল কোট পরিচালনাসহ আগত পর্যটকদের মাঝে মাস্ক বিতরন করা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :