দশমিনায় বছর না যেতে নির্মিত ভবনে ফাটল

প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২০

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা(পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর দশমিনা বাংলাবাজার মাধ্যমিক বিদ্যালয়ের নির্মিত ভবনে বছর যেতে না যেতেই দেখা দিয়েছে ফাটল। বর্তমানে চলছে মেরামতের কাজ। জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে উপকূলীয় বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র প্রকল্প-২ এর আওতায় ২০১৮ সালের ৩জানুয়ারি এর কার্যাদেশ হয়। তিনতলাবিশিষ্ট দুই কোটি ২৩ লাখ ৪৭ হজার ৭৫৬ টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ শেষ হয় ২০১৯ সালের ৯ জানুয়ারি।

পটুয়াখালীর এসএম আবুল কালাম আজাদ ঠিকাদার প্রতিষ্ঠা ভবনের নির্মাণ কাজ পেলেও মোস্তাফিজুর রহমান বাপ্পি নামের ঠিকাদার সাব-কন্ট্রাক্ট নিয়ে কাজটি করে বলে ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক কাজী আনোয়ার হোসেন জানান। তিনি আরও জানান, বৃষ্টি হলে ভবনের ছাদ চুইয়ে পানি পড়ে। সোলার প্যানেল এখনও স্থাপন করা হয়নি। বিদ্যুৎ বোর্ডগুলো ইতিমধ্যে নষ্ট হয়ে গেছে।

এ ব্যপারে পটুয়াখালী জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা রণজিত কুমার সরকার গত বুধবার এ ভবন পরিদর্শনে আসেন। তিনি স্থানীয় সংবাদকর্মীদের জানান, ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন ভবন নির্মাণের সময় পানি না দেয়ায় ফ্লোর ও দেয়ালে ফাটল ধরেছে। এ জন্য ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রবিউল ইসলাম জানান, ‘এ ভবন নির্মাণের সময় আমি ছিলাম না। জেলা থেকে ডিআরও স্যারের সঙ্গে পরিদর্শনকালে কিছু ত্রুটি দেখা যায়। সাব-কন্ট্রাক্টর মো. মোস্তাফিজুর রহমান বাপ্পি জানান, কিছু ত্রুটি হয়েছে, সেগুলো ঠিক করে দিচ্ছি।

 

আপনার মতামত লিখুন :