ফ্রান্সে মহানবী (সা.) এর ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে হবিগঞ্জের নবীগঞ্জের বিক্ষোভ

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০২০

ফরিদ আহমদ শিকদার ( হবিগঞ্জ প্রতিনিধি): হবিগঞ্জ জেলার নবীগঞ্জের কাজীগঞ্জ বাজারে তৌহিদ জনতার উদ্যেগে অদ্য বিকাল ৪,৩০ মিঃ ফ্রান্সে মহানবী ( সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিলে করা হয়। বিক্ষোভ মিছিলটি বাজারে প্রধান সড়ক অতিক্রম করে কাজীগঞ্জ বাজার মাঠে সমাবেশ করে।

উক্ত মিছিলে ও সমাবেশে উপস্থিত ছিলেন,মুফতি আকমল হোসেন,মুফতি সিদ্দিকুর রহমান,মুফতি আঃ ওয়াহাব, মাওলানা সহিদুল ইসলাম,মাওলানা আঃ মান্নান,মাওলানা ফজলুর রহমান,মাওলানা সাইদুল হক,মাওলানা আখলাকুর রহমান,হাফিজ সাইদুর রহমান,হাফিজ সাহিদ আলম,মাওলানা সোহেল আহমদ, মাওলানা জাহাঙ্গির,মাওলানা আনসারী,মাওলানা রাহুল,হাফিজ মাসুম , ছাদিকুর রহমান,মাওলানা আঃ মোতাকাব্বির,ক্বারী শিহাব আহমদ,মোঃ তুহিনুর রহমান তুহিন,মোঃ মাহবুব হোসেন প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন রম্য পত্রিকা শার্লি এবদো কর্তৃক বিশ্ব মানবতার মুক্তিদূত হযরত মুহাম্মদ(সঃ)এর ব্যাঙ্গচিত্র প্রকাশের পর মুসলমানদের হৃদয়ে যে রক্তক্ষরণ সৃষ্টি হয়েছিল তার রেশ কাটতে না কাটতেই রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় আবারো মহানবী(সঃ)কে অবমাননায় বিশ্ব মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ।

গত ২১ অক্টোবর ফ্রান্সের দক্ষিনাঞ্চলীয় মন্টোপলিস ও ত্বলুস শহরের দুটি সরকারী ভবনে পুলিশী পাহারায় মহানবী হযরত মুহাম্মদ (সা.)এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করা হয়েছে। ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোর ইসলাম বিদ্বেষী বক্তব্যের পর সরকারী ভবনে মহানবী হযরত মুহাম্মদ (সা.)এর অবমাননাকর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন একই সূত্রে গাঁথা। ফ্রান্সের এ ইসলাম বিদ্বেষ ও মহানবী (সা.)এর অবমাননায় বিশ্বের দুইশত কোটি মুসলমান ব্যথিত ও ক্ষুব্ধ। ফ্রান্সকে এহেন জঘন্য কর্মকান্ড বন্ধ করতে বাধ্য করতে হবে এবং রাষ্ট্রীয়ভাবে ইসলাম ও মহানবী (সা.)এর অবমাননার প্রতিবাদ করতে হবে। বিক্ষুব্ধ মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। তা না হলে সারা দুনিয়ার মুসলমানরা রাজপথে নেমে আসবে।

বর্তমান পরিস্থিতিতে ফরাসি পণ্য বর্জন করা মুসলমানদের ঈমানী দায়িত্ব উল্লেখ করে তিনি বলেন,প্রতিবাদের প্রথম ধাপ হিসেবে ফ্রান্সের সাথে বানিজ্যিক সম্পর্ক ছিন্ন ও সবধরনের ফরাসি পণ্য বর্জন করতে হবে এবং ফরাসি রাষ্ট্রদূতকে তলব করে এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে। বাংলাদেশে বর্তমানে ফরাসী ব্র‍্যান্ডের ৬টি পণ্য খুব জনপ্রিয়।তা হলো লাফার্জ সিমেন্ট, টোটাল গ্যাস সিলিন্ডার, বিক রেজর, কসমেটিকস সৌন্দর্যবর্ধক প্রতিষ্ঠান গার্নিয়ার,লরিয়েল ও মেডিসিন প্রোডাক্ট সানোফির পণ্য। এসব বর্জন করা এখন আমাদের ঈমানী দায়িত্ব।

 

আপনার মতামত লিখুন :