দেশব্যাপী নারী ও শিশু ধর্ষন এবং হত্যার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত

প্রকাশিত : ১২ অক্টোবর ২০২০

আজ সকালে রাজধানীর রাসেল স্কয়ারে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে দেশব্যাপী নারী ও শিশু ধর্ষণ এবং হত্যার প্রতিবাদে এবং বিএনপি, জামায়াত-শিবির চক্রের ষড়যন্ত্র রুখে দেওয়ার জন্য এক মানবনন্ধন কর্মসূচি পালিত হয়। উক্ত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় নেতা-বিশিষ্ট কবি ও প্রবন্ধিক আব্দুল মতিন ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় নেতা ড. লিয়াকত হোসেন মোড়ল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার ও সিনেট সদস্য, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় নেতা ও বীরমুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও সিনেট সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোহাম্মদ আলাউদ্দিন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদ বিভাগের অধ্যাপক ড. মোঃ ফিরোজ আহম্মেদ, বিএমএ কেন্দ্রীয় নেতা ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্টার ডা: শেখ আব্দুল্লাহ-আল মামুন, বিশিষ্ট কবি ও প্রাবন্ধিক ও বাসস’র সাবেক সিটি এডিটর অজিত কুমার সরকার, রুপালী ব্যাংক এর সাবেক জেনারেল ম্যানেজার ও বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় নেতা শামসুদ্দিন খাজা, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় নেতা রেহান সোবহান, বাংলদেশ ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নেছার আহাম্মদ ভূঞা, সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক এস এম লুৎফর রহমান, অগ্রনী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সস্পাদক মোঃ নজরুল ইসলাম সরকার, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় নেতা ও বঙ্গবন্ধু হোমিওপ্যাথি শাখার সভাপতি ডা: সাখাওয়াত হোসেন খোকন, জাতীয় স্বর্ণ পদক প্রাপ্ত ত্রীড়াবিদ কাজল দত্ত, বিডিবিএল ব্যাংকের বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মোঃ নূর উদ্দিন চৌধুরী।

বেসিক ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. শংকর তালুকদার, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় নেতা মোঃ আজিজুল হক, ড. জাহাঙ্গীর আলম, বিডিবিএল ব্যাংকের সহ-সভাপতি মোঃ নেহেদ আলী, কলাবাগান থানার বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ওহিদুজ্জামান মিন্টু, ডেমরা থানা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ভূইয়া শরীফ, শামপুর থানা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, আবহাওয়া অধিদপ্তর বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি ফরিদ আহমেদ সরদার, কেরানীগঞ্জ বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এইচ এম মেহেদী হাসান, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক নাফিজ হোসেন দীপসহ বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয়, মহানগর, থানা কমিটি এবং বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সমূহের নেতৃবৃন্দ মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় নেতা মতিউর রহমান লাল্টুর সঞ্চালনায় আব্দুল মতিন ভূইয়া বলেন, দেশব্যাপী যে নারী ও শিশু ধর্ষণ এবং হত্যা হচ্ছে এর পেছনে বিএনপি, জামায়াত-শিবিরসহ স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্র ও চক্রান্ত রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই ঘোষণা দিয়েছেন, আগামী মন্ত্রীসভার বৈঠকে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে দেশের প্রচলিত আইন সংশোধন করে সর্বোচ্চ শাস্তি মৃত্যু দন্ডের ঘোষণা দিয়েছেন।

তার পরেও কিছু কিছু সংগঠন সরকার বিরোধী আন্দোলনে নেমেছে, তার কোন যোক্তিকতা নেই। ড. ফিরোজ আহমেদ বলেন, দেশব্যাপী যে অপরাধ এখন সংঘঠিত হচ্ছে এটা পুরোপুরি দমন করতে হলে দলমত নির্বিশেষে সকলকে এক সাথে কাজ করতে হবে। অধ্যাপক ড. চন্দ্র নাথ পোদ্দার বলেন, শিশু ও নারী নির্যাতন এবং হত্যা বন্ধ করতে হলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। জনগণকে সচেতন হতে হবে এবং প্রশাসন ও বিচার বিভাগকে আরো বেশি দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। অন্যান্য বক্তারা দেশব্যাপী এই ধরনের ঘৃণ্য কর্মকান্ডের নিন্দা জানান এবং সবাইকে এই জঘণ্য কাজের প্রতিরোধে এগিয়ে আসার আহবান জানান।

 

আপনার মতামত লিখুন :