ফখরুলের বাসায় ডিম ছুড়লেন মনোনয়নবঞ্চিত প্রার্থীদের সমর্থকরা

প্রকাশিত : ১১ অক্টোবর ২০২০

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসার সামনে বিক্ষোভ করে তার বাসায় ডিম ছুড়েছেন আসন্ন ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে মনোনয়নবঞ্চিত প্রার্থীদের কর্মী ও সমর্থকরা। শনিবার (১০ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে বিক্ষোভ করেন তারা। বিক্ষোভ থেকে তারা ‘জাহাঙ্গীরের দুই গালে জুতা মারো তালে তালে, জুতা মারো তালে তালে জাহাঙ্গীরের দুই গালে, জাহাঙ্গীরের দালালেরা হুঁশিয়ার সাবধান’সহ বিভিন্ন স্লোগানে আশপাশের এলাকা মুখরিত করে তুলেন। কফিল উদ্দিনকে কেন মনোনয়ন দেয়া হলো না সেই বিষয়েও ক্ষোভ প্রকাশ করেন তার সমর্থকরা।

এসময় বিক্ষুব্ধ কর্মী ও সমর্থকরা বিএনপি মহাসচিবের বাসায় ডিম ও ইটপাটকেলও ছুড়ে মারেন। এবিষয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, এ ঘটনায় মহাসচিব খুব মর্মাহত হয়েছেন। নেতাকর্মীদের কিছু বলার থাকলে দলীয় কার্যালয়ে গিয়ে বলতে পারতেন। তিনি একটি ভাড়া বাসায় থাকেন। সেখানে এ ধরনের ঘটনা ঘটানো অনাকাঙ্ক্ষিত। কফিল উদ্দিন আহমেদ বলেন, আমি জানি না কারা সেখানে বিক্ষোভ করেছেন, কারা ডিম-পাথর ছুড়েছেন। আমি আমার ফ্যাক্টরিতে গিয়েছিলাম। তখন মহাসচিব আমাকে ফোন করেছিলেন। আমি বলেছি, এ বিষয়ে আমার কিছু জানা নেই।

আরেক মনোনয়ন প্রত্যাশি বাহাউদ্দিন সাদি বলেন, যারা বিচার (১২ সেপ্টেম্বরের ঘটনা) পায়নি তারা বিক্ষোভ করতে পারেন। আর এর সঙ্গে আমার কোন সম্পৃক্তা নেই। ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে ৯ জন প্রার্থী বিএনপি থেকে মনোনয়ন চেয়েছিলেন। তাদের মধ্যে যুবদলের ঢাকা মহানগর সভাপতি এসএম জাহাঙ্গীরকে মনোনয়ন দিয়েছে বিএনপি। শুক্রবার বিকেলে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাহাঙ্গীরের নাম ঘোষণা করেন।

এর আগে গত ১২ সেপ্টেম্বর ওই আসনে ৯ প্রার্থীর সাক্ষাৎকার নেওয়ার দিনে এসএম জাহাঙ্গীর ও এম কফিল উদ্দিনের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। সেদিন দুই পক্ষের ১৭ জন নেতাকর্মী আহত হন।

আপনার মতামত লিখুন :