নির্বাহী ম্যাজিস্ট্রেট সেনাবাহীনি ও পুলিশের হানা: অসাধু ব্যবসায়ীদের জরিমানা

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২০

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: হঠাৎ করে বাজারে পেঁয়াজের মূল্য বৃদ্ধি পাওযায় অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ব কমাতে চলছে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট। বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালীগঞ্জ সহকারি কমিশনার (ভুমি) ভুপালী সরকার।

বৃহস্পতি ও শুক্রবার দুদিন সকাল থেকে দুপুর পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ভুপালী সরকার সেনাবাহীনি ও পুলিশের সহযোগিতায় বাজার মনিটরিং করেন এসময় কয়েকটি আড়ৎ, দোকান ও একটি বাসে জরিমানা আদায় করা হয়। বৃহস্পতিবার ৫টি আড়ৎ এ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ ১৩ হাজার টাকা জরিমানা ও শাপলা পরিবহনের একটি বসে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন, ২০১৮ তে ১ হাজার টাকা জরিমানা আদায় করেন।

শুক্রবার কালীগঞ্জ কলেজ রোডের দু দোকানে যথাযথ ভাবে মূল্য তালিকা প্রদর্শন না করায় ১ হাজার ৫শ টাকা জরিমানা করাহয়। মোট দুদিনে ৫টি আড়ৎ, ২টি দোকান ও একটি বাসে মোট ১৫ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভুপালী সরকার। এসময় সেনাবাহীনির একটি টিম ও কালীগঞ্জ থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ভুপালী সরকার জানান, বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট স্যারের সদয় নির্দেশনা মোতাবেক ও ইউএনও স্যারের সার্বিক তত্বাবধানে বৃহস্পতিবার ও শুক্রবার কালীগঞ্জ উপজেলার বিভিন্ন বাজার এলাকায় সেনাবাহীনি ও পুলিশ বাহিনীর সহায়তায় মোবাইল কোর্ট পরিচালনা করে দ্রব্য মূল্যের মনিটরিং করা হয়।

এসময় সরকারি আইন না মানায় কয়েটি আড়ৎ, দোকান ও একটি বাসে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা ও সতর্ক করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :