মসজিদে বিস্ফোরন: উপযুক্ত ক্ষতিপূরনের আহবান ওলামা পরিষদের

প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০২০

নারায়নগঞ্জ সদও উপজেলার ফতুল্লার তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরনে নিহত ও আহতদের উপযুক্ত ক্ষতিপূরন ও সহায়তা দানের আহবান জানিয়েছেন নারায়ণগঞ্জ ওলামা পরিষদ। আজ দুপুরে ডিআইটি মসজিদ চত্ত¡রে সংবাদ সম্মেলনে এ আহবান জানানো হয়।

সংবাদ সম্মেলনে ওলামা পরিষদের জেলা সভাপতি মাওলানা আব্দুল আউয়াল লিখিত বক্তব্যে বলেন, ওলামা পরিষদ উদ্বেগের সাথে লক্ষ্য করছে,কিছু মহল এই মর্মান্তিক বেদনাদায়ক ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা চালাচ্ছে। আমরা দৃড়তার সাথে বলতে চাই,ঘটনার সুষ্ঠু তদন্তের আগে এধরণের কথাবার্তা গ্রহন যোগ্য নয়। ওলামা পরিষদ একজন বিচারপতির নেতৃত্বে এই ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবী জানাচ্ছে। সেই সাথে নিহত পরিবার প্রতি ৫০ লাখ টাকা প্রদান,আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করার দাবী জানান।

তিনি আরও বলেন,সরকারের বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেছেন মসজিদটি অবৈধ। আমরা দুঃখের সাথে বলছি যে, যে সময় ২৭ জন মুসুল্লী শহিদ হয়েছে,অসংখ্য পরিবার শেকাহত,তখন দ্বায়িত্বজ্ঞানহীন বিবৃতির আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা সুস্পষ্ট ভাষায় বলতে চাই,মসজিদ নির্মানের ক্ষেত্রে যথাযথ বিধির অনুসরন না করা এক বিষয় আর মসজিদ অবৈধ এ ধরনের আরেক বিষয়।

এ সময় উপস্থিত ছিলেন ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা জাকির হোসেন কাসেমী,যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমান,সহ সভাপতি মাওলানা আব্দুল কাদির,মাওলানা ঈসমাইল আব্বাসী সহ ওলামা পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ।

আপনার মতামত লিখুন :