বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা আর শেখ হাসিনা উন্নয়ন: পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০২০

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আওয়ামী লীগ সরকার এদেশের গণমানুষের উন্নয়নের সরকার। সংগ্রামী জীবনের অধিকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশের উন্নয়নের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। করোনা ভাইরাসের কারণে আমাদের অনেক ক্ষতি হয়েছে। তারপরও উন্নয়ন থেমে নেই। শেখ মুজিব এদেশের মানুষকে স্বাধীনতা এনে দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন করে যাচ্ছেন।

মন্ত্রী বলেন, সারা দেশের সঙ্গে যোগাযোগ নেটওয়ার্কের আওতায় আসবে সুনামগঞ্জ জেলা। আমরা সুনামগঞ্জের সাথে নেত্রকোনা হয়ে সড়ক পথে যাওয়ার জন্য উড়াল সেতু নির্মাণ করা হবে। শিগগিরই দিরাই-শাল্লা-আজমিরিগঞ্জ মহাসড়কের কাজ শুরু হবে। কুশিয়ারা নদীতে নির্মিত সেতুর কাজও শেষ হবে। মধ্যনগর উপজেলার বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী হাওড়ের মানুষের প্রতি আন্তরিক। আমি প্রধানমন্ত্রীর টেবিলে হাওরের অসহায় মানুষের কথা তুলে ধরি। আমি নিজ চোখে দেখেছি চৈত্র মাসের নিদানে কিভাবে মানুষ অনাহারে থাকে। এক কলস বিশুদ্ধ পানির জন্য মাইলের পর মাইল হেঁটেছেন আমাদের মায়েরা। তখন অনেকে নদীর পানি পান করে কলেরায় আক্রান্ত হত। এখন আর সেইদিন নেই। আমি এসব থেকে উত্তরণের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীর হাসনরাজা মিলনায়তনে রিপোর্টার্স ইউনিটির ৩য় প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, সময় সংবাদের প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র ও ডিবিসি টিভির প্রতিনিধি আমিনুল ইসলাম এর যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, যুগান্তর পত্রিকার জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীর।

আপনার মতামত লিখুন :