শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও শিক্ষার্থীদের বেতন মওকুফের দাবিতে মানববন্ধন

প্রকাশিত : ২২ আগস্ট ২০২০

বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির উদ্যোগে অবিলম্বে মাধ্যমিক থেকে উচ্চ শিক্ষা স্তর পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার ও করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের বেতন মওকুফের দাবিতে ২২ আগস্ট শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, টেকসই উন্নয়নের জন্যে শিক্ষা অপরিহার্য। শিক্ষা ছাড়া জাতীয় উন্নয়ন অগ্রগতি অসম্ভব। করোনাকালীন সময়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষা কার্যক্রম মারাতœকভাবে ব্যহত হচ্ছে। শিক্ষার্থীরা ঘরবন্ধি থাকায় তারা নানারকম মানসিক হতাশায় রয়েছে। এই অবস্থায় শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখতে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া আবশ্যক। তিনি আরো বলেন, করোনাকালীন সময়ে শিক্ষা কার্যক্রম বন্ধ ছিল, কাজেই শিক্ষার্থীদের বেতন মওকুফের দাবি যৌক্তিক ও ন্যায় সঙ্গত। তিনি আরো বলেন বর্তমান সরকার শিক্ষাবান্ধব। আমি আশাকরি শিক্ষার সমস্যাগুলি সমাধানে বর্তমান সরকার দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন।

বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির চেয়ারম্যান অধ্যক্ষ এম. শরিফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু আদর্শ বাস্তবায়ন লীগের সভাপতি শেখ আব্দুর রাজ্জাক শাকিল, নাগরিক অধিকার বাংলাদেশের প্রেসিডেন্ট ড. সৈয়দ আল আমীন রোমান, সংগঠনের ভাইস চেয়ারম্যান মোঃ সাইফুর রহমান, বাংলাদেশ ন্যাশনাল পার্টির ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, মিজানুর রহমান শেলি প্রমুখ।

আপনার মতামত লিখুন :