রাজধানীর কাঁচা বাজারে নাভিশ্বাস ক্রেতাদের

প্রকাশিত : ২৪ জুলাই ২০২০

টানা বৃষ্টি আর বন্যার কারণে রাজধানীর বাজারে উর্ধমুখী সবজির দাম। কাঁচা মরিচের দাম বেড়েছে সবচে বেশি। সরবরাহ ঘাটতির কারণ দেখিয়ে মাছেরও চড়া দাম হাঁকছেন বিক্রেতারা। দাম নাগালে না থাকায় পরিমানে কম কিনছেন ক্রেতারা। ৬ মাসের বেশি সময় ধরে করোনাভাইরাসের আঘাতে জর্জড়িত মানুষের আয় কমছে লাগাতার।

এমনিতেই দুর্দিনে আটকে আছেন মধ্য ও নিম্নবিত্তরা। এর মধ্যে মাঝে মাঝে সবজির বাজার কিছুটা স্বস্তি দিলেও সেখানেও দীর্ঘশ্বাস ফলতে হচ্ছে তাদের। কারণ, উত্তরাঞ্চলে বন্যা ও টানা বৃষ্টিতে তলিয়ে গেছে ফসলের ক্ষেত। এতে বেড়ে গেছে সব ধরনের সবজির দাম। শুক্রবার (২৪ জুলাই) রাজধানীর বাজার ঘুরে দেখা যায়, কাঁকরোল, পটল, পেঁপে ছাড়া ৬০ টাকার নীচে মিলছে না কোন সবজি। আর এক সপ্তাহ ব্যবধানে কাঁচামরিচের দাম বেড়েছে কেজিতে ২০ থেকে ৪০ টাকা, কিনতে হচ্ছে ১৮০ থেকে ২০০ টাকা কেজি দরে।

তবে, বাজারে সরবরাহ বাড়ায় একটু কমেছে ইলিশের দাম। তবে বেড়েছে অন্যান্য ছোট মাছের দাম। রাজধানীর মাছের আড়তগুলোতে সরবরাহ কম সেই সঙ্গে প্রত্যন্ত অঞ্চল থেকে মাছ যোগান কম হওয়ায় দামের উর্ধগতি বলে জানালেন বিক্রেতারা। বাজারে গরু ও খাসির মাংস আগের দামেই বিক্রি হলেও কিছুটা বেড়েছে পাকিস্তানি সোনালী মুরগির দাম।

 

 

আপনার মতামত লিখুন :