করোনাকে জয় পরিবারের সকল সদস্য দশমিনায় ইউএনও’র

প্রকাশিত : ২০ জুলাই ২০২০

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) সংবাদদাতা: করোনাকে জয় করলেন পটুয়াখালীর দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাঃ তানিয়া ফেরদৌস ও তার স্বামী পরিকল্পনা মন্ত্রণালয়ের মেইন্টেনেইনস ইঞ্জিনিয়ার প্লানিং ডিভিশন মইনুল ইসলাম ও তাদের পাঁচ বছরের পুত্র সন্তান। প্রায় ৩ সপ্তাহ আইসোলেশনে থেকে অবশেষে পরিবারের সদস্যসহ করোনাকে জয় করেছেন উপজেলা প্রশাসনেরশীর্ষ এ কর্মকর্তা।

গত ২০ জুন ইউএনও’র সন্তান সহ করোনা পরীক্ষার ফলাফল ‘পজিটিভ’ এসেছিল। এর ৭ দিন পর তার স্বামীর করোনা সনাক্ত হয়। সংক্রমনের পর থেকেই থেকে নিজকর্মস্থলের সরকারি কোয়ার্টারে ও কয়েকদিন পরে বরিশাল শোবাচিমের ডাক্তারদের পরামর্শে বরিশালে আইসোলেশনে ছিলেন তারা। স¤প্রতি দুই দফাপরীক্ষা করে তাদের করোনা পরীক্ষার ফলাফল ‘নেগেটিভ’ আসে।
প্রশাসন ও স্থানীয় সূত্র জানা যায়, আক্রান্ত হওয়ার আগে উপজেলা নির্বাহীকর্মকর্তা (ইউএনও) মোসাঃ তানিয়া ফেরদাউস করোনাবিরোধী যুদ্ধে মাঠে সক্রিয় ছিলেন। এর অংশ হিসেবে সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিতকরণ, মানুষকে ঘরমুখী করা, বাজার নিয়ন্ত্রণ, আক্রান্ত ব্যক্তিদেরবাড়ি লকডাউন, গণপরিবহন বন্ধ রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা এবং কর্মহীনমানুষদের মধ্যে ত্রাণ সরবরাহ-এমন নানা কাজে জড়িয়ে ছিলেন ।

এদিকে করোনাবিরোধী যুদ্ধে মাঠে সক্রিয় থাকা উপজেলা প্রশাসনের শীর্ষ এ কর্মকর্তার অবশেষে করোনামুক্ত হওয়ার খবরে এলাকাবাসীরমধ্যেও স্বস্তি ফিরে এসেছে। এ বিষয়ে ইউএনও তানিয়া ফেরদাউস মহান সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আরও বলেন, ‘করোনাকে ভয় নয়, আক্রান্ত হলে চিকিৎসকদেরপ্রয়োজনীয়পরামর্শমেনেচলাসহ মনোবল শক্ত রেখে একে জয় করতে হবে।

শনিবার ( ১৮ জুলাই) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ মোসতাফিজুর রহমান জানান, নমুনা পরীক্ষার সর্বশেষ রিপোর্টেরপ্রাপ্ত ফলাফল অনুয়ায়ী এ পর্যন্ত উপজেলায় ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে উপজেলা নির্বাহী অফিসারের পরিবারের সদস্য সহ ১৯ সুস্থ হয়েছেন। ১ জনের মৃত্যু হয়েছে। বাকীরা চিকিৎসাধীনআছেন।

আপনার মতামত লিখুন :