পাগলায় গ্রীন ডেল্টা হাসপাতালে এ কেমন রক্ত পরীক্ষা!

প্রকাশিত : ১ জুলাই ২০২০

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পাগলা বাজারে অবস্থিত কামালপুর কামাল প্লাজায় গ্রীন ডেলটা হাসপাতাল ও ল্যাব রক্ত পরীক্ষা করতে গিয়ে পরীক্ষা শেষে কোন রেজাল্ট পায়নি পাগলা নন্দলালপুর এলাকার এমডি.জামালউদ্দিন জামাল।
জামালের ছেলে জানান,গত ৪/৫ দিন যাবত তার বাবা জ¦রে আক্রান্ত হওয়ায় স্থানীয় এক ডাক্তারের কাছ থেকে এন্টিবায়েটিক ট্যাবলেট সেবন করছেন।

কিছুতেই জ¦র না কমাতে টাইফয়েড সন্দেহে ডাক্তারের পরামর্শে জামাল পাগলা গ্রীন ডেলটা হাসপাতালে রক্ত পরীক্ষা করতে যায়। ৩০ জুন জামাল সেখানে গিয়ে রক্ত পরীক্ষা করাতে চাইলে প্রথমে সেখানে অবস্থানরত বয় জ¦র রয়েছে এমন সন্দেহে রক্ত নিতে অনীহা প্রকাশ করেন। ঐদিন রাতে জামালের ছেলে রক্তের রিপোর্ট আনতে গেলে রিপোর্টে দেখে পরীক্ষা শেষে কোন রেজাল্ট নেই রয়েছে শুধু সাদা। বিষয়টি এমন কেন জানতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ বলেন,এ বিষয়ে আমি কিছু বলতে পারবোনা যা বলার স্যার বলবে।

হাসপাতাল থেকে ঐ রিপোর্ট দেখে হাসপাতালের পরিচালক মো.আমির হোসেন লিটন ভুল হয়েছে। আপনি রিপোর্টটি নিয়ে আসুন ঠিক করে দিচ্ছি। পরবর্তীতে তৈরী করা রিপোর্টে তার রক্তের রেজাল্ট ভালো আসে যে,জামালের দেহে কোন টাইফয়েড নেই। সেই রিপোর্ট নিয়ে স্থানীয় ডাক্তারকে দেখানো হলে তিনি তা দেখতে অপরাগতা প্রকাশ করে বলেন,এ রিপোর্ট আমার পক্ষে দেখা সম্ভব নয় কারন প্রথমে রিপোর্টে আসলো সাদা আর পরবর্তীতে ভাল।

এদিকে উক্ত হাসপাতালটির বিরুদ্ধে ইতিপুর্বে ভুল চিকিৎসায় অনেক মানুষের ক্ষতিসাধন হয়েছে বলে জানান স্থানীয় বাসিন্দাগন। সিভিল সার্জন অফিসের কতিপয় সুবিধাবাদী কর্তাবাবু এবং স্থানীয় কিছু বিশেষ পেশার ব্যক্তিদের সাথে যোগসাজেস করে গ্রীন ডেলটা হাসপাতাল ও ল্যাব কর্তৃপক্ষ এখনও পর্যন্ত তার অপচিকিৎসা অব্যাহত রেখেছেন বলে দাবী স্থানীয়দের। চিকিৎসা ও সেবা নামে সেখানে আসা মানুষের কাছ থেকে অবৈধভাবে টাকা হাতিয়ে নেয়াই তাদের মুল উদ্দেশ্যে।

গ্রীন ডেল্টা হাসপাতাল এন্ড ল্যাব এর পরিচালক আমির হোসেন লিটনের ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভাই বিষয়টি আমরা সমঝোতা করেছি। এখানে যা হয়েছে তাকে ভুল বলবো না এটা চরম ভুল হয়েছে।

আপনার মতামত লিখুন :