দিনাজপুর বোচাগঞ্জ উপজেলাধীন টাঙ্গন নদীর বুক চিরে বালু উত্তোলন

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারি ২০২০

খান মোঃ আঃ মজিদ বোচাগঞ্জ উপজেলা দিনাজপুর থেকে।। বোচাগঞ্জ উপজেলা টাঙ্গন নদীর দুই ধারে যে সকল মালিকানা জমি রয়েছে বর্ষাকালিন সময় তা নদীর বুকে বিলীন হয়ে যাচ্ছে। ৬ নং ইউনিয়ন রনগাঁও মহেশপুর পশ্চিম পার্শ্বে নীলারঘাট ও ৫নং ইউনিয়ন ছাতইল সুকদেবপুর পারঘাটা ব্রীজ সংল্গন ও রানীরঘাট ব্রীজ সংগ্লন অবৈধ ভাবে বালু উত্তোলন করছে। স্থানীয় পুলিশ প্রশাসনের নজর এরিয়ে বালুর গাড়ীতে ভারতীয় মরণ নেশা মাদক পাচার করছে।

কয়েএকটি বালু উত্তোলনের ঘাটি রয়েছে। বালু উত্তোলনকারীদের সুত্রে জানা যায় জেলা প্রশাসক, জেলা পরিষদ এবং বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অনুমোদন রয়েছে। যার কারণে সকাল সন্ধা বালু উত্তোলনের হিড়িক পড়ে গেছে। একই এলাকার প্রভাবশালী অন্য দিকে ক্ষমতাশালী এবং কিছু ছিছকে মাস্তানদের কারণে কেউ প্রকাশ্যে মুখ খুলতে ও সাহস পায় না। এলাকা সূত্রে আরো জানা গেছে ওরা নাকি মোজাহারুল ইসলাম সহ আট ভাই অর্থাৎ একটি বিশাল গ্যাং। নীলার ঘাট থেকে অবৈধ পথে বালুর গাড়ীতে করে ভারতীয় মরণ নেশা মাদকের চালান আসে।

ঐ মাদকের চালান বোচাগঞ্জ উপজেলা সহ বিভিন্ন দেশে পাচার হয়। ইতি মধ্যে প্রশাসনের নজরে এসেছিল কিন্তু বর্তমানে প্রশাসনিক নজর দেওয়া একান্ত প্রয়োজন। দিনাজপুর জেলা মাননীয় জেলা প্রশাসক মহোদয় ও সুযোগ্য জেলা পুলিশ সুপার মহোদয় নিকট সুদৃষ্টি কামনা করেছেন। সরো জমিনে উপরোক্ত বিষয় সঠিক নিরপেক্ষ তদন্ত করে ঐ অপারাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করেছেন।

 

 

আপনার মতামত লিখুন :