ফুলবাড়ী সীমান্তে আটকের পর বাংলাদেশি যুবককে ফিরিয়ে দিয়েছে বিএসএফ

প্রকাশিত : ২২ জুন ২০২০

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ভারতের ভূখণ্ডে অবৈধভাবে ঢুকে পড়ায় এক বাংলাদেশি যুবককে আটকের ১০ ঘণ্টা পর ছেড়ে দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী বিএসএফ। সোমবার সকাল ৯ টার দিকে ওই যুবককে বিজিবি’র কাছে হস্তান্তর করে বিএসএফ। এলাকাবাসী, বিজিবি ও পুলিশ সূত্রে জানা গেছে, গোড়কমন্ডল সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ৯২৯ এর পার্শ্ববর্তী গোড়কমন্ডল এলাকায় জিরো লাইন থেকে মাত্র ২০ মিটার দূরত্বে শাহ আলম আলীর বাড়ি।

তার পিতার নাম হোসেন আলী। গতকাল রোববার রাত ১১ টার দিকে বাড়ি ফেরার সময় অন্ধকারে ভুল করে পার্শ্ববর্তী কোচবিহার জেলার দিনহাটা থানার খারিদা হরিদাস গ্রামের নো-ম্যান্স ল্যান্ডে ঢুকে পড়ে এবং কাঁটাতারের বেড়ার কাছাকাছি চলে যায়। সেখান থেকে বিএসএফের খারিদা হরিদাস বিওপি’র টহল দল তাকে আটক করে নিয়ে যায়। এদিকে এ ঘটনার পর দুই দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে চিঠি চালাচালি চলে। ১০ ঘণ্টা পর সোমবার সকাল ৯ টায় পতাকা বৈঠকের মাধ্যমে আটক ওই বাংলাদেশি যুবককে বিজিবির কাছে হস্তান্তর করেছে বিএসএফ। বৈঠকে বিজিবি পক্ষে গোড়কমন্ডল বিওপি’র কমান্ডার মুকুল চন্দ্র রায় এবং বিএসএফ পক্ষে খারিদা হরিদাস বিওপি’র কমান্ডার সুশীল কুমার নেতৃত্ব দেন।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ শিমুলবাড়ী কোম্পানী সদর দপ্তরের কমান্ডার কামরুল হাসান জানান, পতাকা বৈঠকে বিজিবি’র কাছে শাহ আলম আলীকে হস্তান্তর করে বিএসএফ। এরপর তাকে ফুলবাড়ী থানায় সোপর্দ করা হয়েছে। এ প্রসঙ্গে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ রাজীব কুমার রায় জানান, অবৈধ অনুপ্রবেশের মামলা রেকর্ডের পর শাহ আলম আলীকে বিকেল ৫ টার দিকে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :