পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে ঠাকুরগাঁওয়ে গণঅবস্থান

প্রকাশিত : ১৮ জুন ২০২০

করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে ঠাকুরগাঁওয়ে গণঅবস্থান কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে করোনা প্রতিরোধে ঠাকুরগাঁওবাসীর ব্যানারে জেলা সদরের চৌরাস্তায় এ কর্মসূচি পালন করা হয়।এ সময় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সুশীল সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ এ কর্মসূচিতে অংশ নেন।

বক্তরা বলেন, নমুনা সংগ্রহের ৭ দিনেও রিপোর্ট পাওয়া যাচ্ছে না। ফলে নমুনা নষ্টে হয়ে যাওয়ার আশঙ্কা থাকছে। এছাড়া অনেকে নমুনা দিয়ে রিপোর্ট না আসায় দেশের বিভিন্ন জায়গায় গিয়ে কাজে যোগ দিচ্ছেন। পরে দেখা গেছে ওই ব্যক্তির ফলাফল পজিটিভ এসেছে। এতে করে ওই ব্যক্তি ভাইরাসটি ছড়িয়ে বেড়াচ্ছেন। তাই পিসিআর ল্যাব স্থাপন জরুরি হয়ে পড়েছে। জেলায় পিসিআর ল্যাব স্থাপন করা হলে ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার মানুষের জন্য রোগ শনাক্ত সহজ হবে। এ পর্যন্ত জেলায় ১৬৯ জন শনাক্ত হয়েছেন। আর মারা গেছেন দুজন।

ঘণ্টাব্যাপী গণঅবস্থান কর্মসূচি চলাকালে ঠাকুরগাঁও জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাড. ইমরান হোসেন চৌধুরী, জেলা উদীচী শিল্পগোষ্ঠীর সাধারণ সম্পাদক রেজয়ানুল হক রিজু, তেল-গ্যাস-বিদ্যুৎ রন্দর রক্ষা জাতীয় কমিটির জেলা সদস্য সচিব মাহাবুব আলম রুবেল, জেলা সিপিবির সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু সায়েমসহ অনেকে বক্তব্য দেন। গণঅবস্থান শেষে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের হাতে একটি স্মারকলিপি প্রদান করেন তারা।

আপনার মতামত লিখুন :