হাসপাতালে কাদেরকে দেখে এলেন রাষ্ট্রপতি

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারি ২০২০

অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে গেলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রোববার (২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালে আসেন তিনি। এসময় তার সঙ্গে সহধর্মিনী রশীদা হামিদও ছিলেন। রাষ্ট্রপতি এসময় ওবায়দুল কাদেরের শয্যাপাশে কিছুক্ষণ অবস্থান করেন এবং তার শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজ খবর নেন। চিকিৎসকরা জানান, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা ভালো এবং তিনি বিশ্রামে আছেন।

 

ওবায়দুল কাদেরের ব্যক্তিগত সহকারি আব্দুল মতিন জানান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সুস্থ আছেন। রাত সাড়ে আটটার দিকে উনাকে দেখতে হাসপাতালের কেবিনে আসেন মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ। তিনি স্যারের শারিরিক অবস্থার খোঁজখবর নেন। শুক্রবার সকাল সাড়ে ১০টায় হঠাৎ শ্বাসকষ্ট অনুভব করায় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। গত বছর ২ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়েই বঙ্গবন্ধু মেডিকেলে গিয়েছিলেন ওবায়দুল কাদের। সেখানে এনজিওগ্রামে তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে।

 

এর মধ্যে একটি ব্লক অপসারণ করেন চিকিৎসকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়, ভর্তি করা হয় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে। কয়েকদিন চিকিৎসার পর ২০ মার্চ কার্ডিও থোরাসিক সার্জন ডা. শিভাথাসান কুমারস্বামীর নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি হয়। চিকিৎসার জন্য তখন আড়াই মাস সিঙ্গাপুরে থাকতে হয় তাকে।

 

 

আপনার মতামত লিখুন :