তারেক সরে গেলে বিএনপি শক্তিশালী হবে : জাফরুল্লাহ

প্রকাশিত : ২ ফেব্রুয়ারি ২০২০

বিএনপির সিনিয়র নেতাদের ওপর দলের দায়িত্ব ছেড়ে দিয়ে দুই বছরের জন্য তারেক রহমানের সরে যাওয়া উচিত বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি মনে করেন দল থেকে তারেক রহমান সরে গেলে বিএনপির শক্তিশালী দলে পরিণত হওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। রবিবার (২ ফেব্রুয়ারি) একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও দলের নীতি নির্ধারণী পর্ষদ জাতীয় স্থায়ী কমিটির মধ্যে অন্তর্দ্বন্দ্বের কারণে সঠিক সিদ্ধান্ত নিতে পারছে না দলটি।

 

এ সময় রাজপথে আন্দোলনের জন্য নেতাকর্মীদের প্রস্তুত না করে বিএনপির হরতাল ডাকার সমালোচনাও করেন তিনি।জাফরুল্লাহ চৌধুরী মনে করেন, তারেক জিয়া দলের দায়িত্ব থেকে সরে গেলে বিএনপি আরও শক্তিশালী হবে। পাশাপাশি কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির আন্দোলনও জোরদার হবে। তার মতে, বাংলাদেশে থাকা বিএনপির সিনিয়র নেতাদের ওপর দলের দায়িত্ব দিয়ে দুই বছরের জন্য তারেক জিয়ার সরে দাঁড়ানো উচিত। নির্বাচনের মধ্য দিয়ে বিএনপির নতুন নেতা তৈরি হলে দলটি আরও বেশি গতিশীল হবে বলেও মন্তব্য করেন তিনি।

 

ঢাকা সিটি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশনের (ইসি) চরম ব্যর্থতার কারণে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটাররা কেন্দ্রে যাননি। এই নির্বাচন নিয়ে বর্তমান সরকার ভয় পেয়েছিল। তারা ভেবে ছিল সিটি নির্বাচনে তারা পরাজিত হবে। তাই ভোট কারচুপির আশ্রয় নিয়েছে। নির্বাচন উপলক্ষে প্রতিশ্রুতি দিতে গিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত চারজন মেয়র প্রার্থীই বাস্তবতার বাইরে গিয়ে আকাশচুম্বি সব কথা বলেছেন, এটা মোটেই ঠিক হয়নি বলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

 

আপনার মতামত লিখুন :