চট্টগ্রামের পর এবার রাঙ্গামাটিতেও ‘এক মিনিটের বাজার

প্রকাশিত : ১৫ মে ২০২০

চট্টগ্রামের পর এবার রাঙ্গামাটিতে সেনাবাহিনীর উদ্যোগে চালু হলো এক মিনিটের বাজার। এখান থেকে অসহায় মানুষ বিনামূল্যে চাল, ডাল, সবজিসহ নিত্য প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করতে পারছেন। এতে খুশি তারা। এদিকে, রাজশাহীর তানোরে সরাসরি কৃষকের কাছ থেকে সবজি সংগ্রহ করে অসহায় মানুষের মাঝে বিতরণ করে সেনাবাহিনী।

করোনা পরিস্থিতিতে অসহায়, কর্মহীন ও প্রতিবন্ধী মানুষের কাছে প্রয়োজনীয় পণ্য সামগ্রী তুলে দিতে এবার পার্বত্য জেলা রাঙামাটিতে সেনাবাহিনীর উদ্যোগে চালু হয়েছে এক মিনিটের বাজার। সামাজিক দূরত্ব নিশ্চিত করে কোনো প্রকার ঝামেলা ছাড়াই প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করে ২শ’ পরিবার। প্রবেশ পথে ছিল জীবানুনাশক বুথ ও হাত ধোয়ার ব্যবস্থাও। জেলার মারী স্টেডিয়ামে সাজানো হয় পুরো বাজার।

সেনাবাহিনীর এমন উদ্যোগে খুশি অসহায় লোকজন। গ্রামীণ অর্থনীতিকে সচল ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে এমন আয়োজন বলে জানালেন সেনাবাহিনীর কর্মকর্তা। রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান বলেন, কৃষকদের মুখে হাসি ফুটছে আবার অন্য দিকে দুস্থরাও খাদ্য পাচ্ছেন।

এদিকে, রাজশাহীর তানোর উপজেলার মন্ডুমালা এলাকার কৃষকের কাছ থেকে বিভিন্ন সবজি সংগ্রহ করেন সেনাবাহিনীর ৪০ বেঙ্গল রেজিমেন্টের সদস্যরা। এরপর স্থানীয় ২ শতাধিক অসহায় মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করেন তারা। সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার ৪০ বেঙ্গল রেজিমেন্ট তালাত মাহমুদ বলেন, সবজি কালেকশন শুরু করেছি। এছাড়া যারা দুস্থ তাদের মাঝে এই ত্রাণ পৌঁছে দেব। এরআগে চট্টগ্রামে চালু করা হয় এক মিনিটের বাজার।

আপনার মতামত লিখুন :