গলাচিপায় মুগ ডাল খাওয়াকে কেন্দ্র করে বৃদ্ধাকে মারধর হাসপাতালে কাতরাচ্ছে

প্রকাশিত : ১২ মে ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় আব্দুল আজিজ খান (৬৭) নামে এক বৃদ্ধাকে মারধর করেছে প্রতিপক্ষরা। আজিজ খান হচ্ছেন উপজেলার চর বিশ^াস ইউনিয়নের চর বাংলা গ্রামের মুনসুর আলী খানের ছেলে। আজিজ খান জানান, গত ৯মে শনিবার দেড় টার দিকে বাড়ির পশ্চিম পাশে বাঁধের কাছে নিজ খেতে মুগ ডাল তোলেন। হঠাৎ করে প্রতিপক্ষের ১০/১২ টি মহিষ খেতে ঢুকে মুগ ডাল খাওয়ায় মহিষগুলোকে খেত থেকে তাড়িয়ে দিয়ে মালিককে গাল মন্দ করলে মহিষের মালিকসহ তার দু ছেলে হাতে থাকা মহিষের পাচন দিয়ে এলোপাথারীভাবে পিটিয়ে গুরতর আহত করে। আজিজ খানের ডাক চিৎকারে এলাকাবাসী এসে পড়লে মারধরকারীরা পালিয়ে যায়। পরে এলাকাবাসী স্থানীয় কমিউনিটি ক্লিনিকে নিয়ে প্রাথমিক চিকিৎসা করে।

তার অবস্থা আসঙ্কাজনক দেখে তাকে মঙ্গলবার সকালে গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হাসপাতালের কর্মরত চিকিৎসক ডাঃ মেজবাহ উদ্দিন জানান, আঃ আজিজ খানের শরীরে কালো কালো চিহ্ন আছে এবং তার শরীরের অবস্থা তেমন একটা ভাল নয়। তিনি আমার চিকিৎসাধীনে ২য় তলায় ১৫ নং বেডে ভর্তি আছেন। এ বিষয়ে আঃ আজিজের ছেলে চরবাংলা কেন্দ্রীয় মসজিদের ইমাম আঃ রব মৌলভী বলেন, আমার বাবাকে আমাদের একই গ্রামের মনির খলিফার নের্তৃত্বে তার দুই ছেলে রাজিব খালিফা ও রেজাউল খলিফা তাদের হাতে থাকা মহিষ পিটানোর পাচন দিয়ে এলোপাথারীভাবে পিটিয়ে বাবাকে খালে ফেলে দেয়। পরে বাবার ডাক চিৎকারে এলাকাবাসী এসে পড়লে মারধরকারীরা পালিয়ে যায়। আঃ আজিজের স্ত্রী আমেনা বেগম বলেন, আমরা গরিব মানুষ আমাদের একমাত্র সম্বল ঐ মুগডাল।

কিন্তু সেগুলো প্রায় সময়ই মহিষ এসে খেয়ে যায়। আর এই ডাল খাওয়াকে কেন্দ্র করে আমার স্বামীকে ওরা মারধর করেছে। আমার স্বামী হাসপাতালে ভর্তি আছেন। তার ঔষধ কেনার টাকা নাই। আমরা এখন খুব বিপদেই আছি। এবিষয় নিয়ে মনির খলিফা ও তার ছেলে রাজিব খলিফার কাছে মুঠো ফোনে জানতে চাইলে তারা বিষয়টি এড়িয়ে যান। এ বিষয়ে ইউপি সদস্য হাসান সিকদার ঘটনার সত্যতা স্বীকার করেন। ইউপি চেয়ারম্যান বাবুল মুন্সি বলেন, বিষয়টি আমি শুনেছি। চৌকিদার পাঠিয়ে দু’পক্ষকে ডেকে মীমাংসার ব্যবস্থা করব। গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

আপনার মতামত লিখুন :