গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক গলাচিপায় ট্রাক সেলে পণ্য বিক্রি

প্রকাশিত : ৭ মে ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপা পৌরসভায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক টিসিবি পণ্য ন্যায্য মূল্যে ট্রাক সেলের ব্যবস্থা করা হয়। মের্সাস দাস এ্যান্ড দাস ব্রাদার্স নামক ডিলার প্রতিষ্ঠানটির প্রোপাইটার বাবু শিবু লাল দাস গলাচিপা উপজেলায় টিসিবি পণ্য ট্রাক ও নিদিষ্ট পয়েন্টে ন্যায্য মূল্যে বিক্রি করে চলছে। দুই লিটার তেল, দুই কেজি করে ডাল ও চিনি, এবং এক কেজি খেজুর দিয়ে ৪৫৫ টাকা প্যাকেজ মূল্য নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল দশটা থেকে ন্যায্য মূল্যের বিক্রি কার্যক্রম শুরু হয়েছে।

গলাচিপা উপজেলার পৌরসভা, আমখোলা বাজার, চিকনিকান্দী বাজার ও উলানিয়া বাজারে সপ্তাহে এক দিন করে ট্রাক সেলের ব্যবস্থা করা হয়েছে বলে জানা যায়। এছাড়া ক্রেতাগন গলাচিপা পৌরসভায় নির্দিষ্ট পয়েন্ট থেকে সপ্তাহে পাঁচ দিন টিসিবি এর পণ্য ন্যায্য মূল্যে ক্রয় করিতে পারবে বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম বলেন, সরকার কর্তৃক টিসিবি পণ্য ন্যায্য মূল্যে ট্রাক সেলের ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি ক্রেতা ন্যায্য মূল্যে পণ্য কিনতে পারবেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহিন শাহ বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জনগণের স্বার্থে রমজানকে সামনে রেখে ন্যায্য মূল্যে হত দরিদ্ররা যাতে কিনতে পারে তার ব্যবস্থা করেছেন। তিনি আরও বলেন, গলাচিপা উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ট্রাক সেলের মাধ্যমে সরকারের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। এখন হত দরিদ্ররা কম মূল্যে এখান থেকে পণ্য কিনতে পারবেন। এর সব কৃতিত্ব জননেত্রী শেখ হাসিনার।

 

আপনার মতামত লিখুন :