কলাপাড়ায় মধ্যবিত্তদের বাড়ী খাদ্য সহায়তা পৌঁছে দিলেন ইউএনও

প্রকাশিত : ২ মে ২০২০

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,০২ মে।। পটুয়াখলীর কলাপাড়ায় করোনা পরিস্থিতিতে কর্মবিমূখ হয়ে পড়া মধ্যবিত্তদের বাড়ীতে খাদ্য সহায়তা পৌঁছে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহম্মদ শহিদুল হক। সরকারের বিধি নিষেধ মেনে ঘরের বাইরে বের হতে না পারায় এসব পরিবার গুলো আর্থিক সংকটে পড়ে কাউকে বলতে না পারায় “ইউএনও কলাপাড়া ফেসবুক’র ম্যাসেঞ্জার’’ ও মুঠো ফোনে টেক্সট ম্যাসেজ পাঠিয়ে তাদের সহায়তার জন্য অনুরোধ জানান। এরপর প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সহায়তা তাদের বাড়ীতে পৌঁছে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয় সূত্র জানায়, ফেসবুক’র ম্যাসেঞ্জারে ও মুঠো ফোনে টেক্সট ম্যাসেজ পাঠিয়ে অনুরোধ করা ২১১ মধ্যবিত্ত পরিবারকে ইতোমধ্যে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়েছে। এ খাদ্য সহায়তার মধ্যে ছিল ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ লিটার ভোজ্য তেল, ১ কেজি ডাল, ১ কেজি লবন ও ১টি সাবান। এছাড়া আরও ১৯৫ জন পরিবার যারা নতুন করে খাদ্য সহায়তার জন্য অনুরোধ জানিয়েছেন দু’এক দিনের মধ্যে তাদের বাড়ী খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে।

উপজেলা দুর্যোগ ও ত্রান বিভাগের কর্মকর্তা তপন কুমার ঘোষ বলেন, ’সরকারের দুর্যোগ ও ত্রান বিভাগ থেকে আমরা এ উপজেলায় ইতোমধ্যে নগদ ৫ লক্ষ ৯২ হাজার ৫২০ টাকা, ১৫১ মেট্রিক টন চাল সহ দুস্থ পরিবারের শিশুদের খাদ্য সহায়তার জন্য ৪০০ দুধের প্যাকেট এবং নগদ ৯৪ হাজার ৫৬০ টাকা বরাদ্দ পেয়েছি। এসব ত্রান সহায়তা উপজেলার ১২টি ইউনিয়ন ও দু’টি পৌরসভার নি¤œ আয়ের মানুষের মাঝে বিতরনের পরও ৪ মেট্রিক টন চাল ও নগদ ২৫ হাজার টাকা উদ্বৃত্ত রয়েছে। আরও ত্রান সহায়তা বরাদ্দ হয়েছে যা দু’এক দিনের মধ্যে এসে পৌঁছবে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহম্মদ শহিদুল হক বলেন, ’করোনা পরিস্থিতিতে সমস্যায় পড়া মধ্যবিত্ত শ্রেনীর কিছু পরিবার আমাকে ফেসবুক’র ম্যাসেঞ্জারে ও মুঠো ফোনে টেক্সট ম্যাসেজ পাঠিয়ে তাদের সহায়তার জন্য অনুরোধ করেছেন। যারা কারো কাছে হাত পাততে কিংবা লাইনে দাড়াতে পারছেন না। এমনকি সরকারের কোন সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় আসেনি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এরকম ২১১ পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। এছাড়া আরও ১৯৫ জন পরিবারকে দু’এক দিনের মধ্যে সহায়তা পৌঁছে দেয়া হবে। ’কলাপাড়া বাসী’ নামের একটি সামাজিক সংগঠনকে ওই সব পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার দায়িত্ব অর্পন করা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :