সাংবাদিক হুমায়‚ন কবিরের মৃত্যুতে গলাচিপা প্রেসক্লাবের গভীর শোক প্রকাশ

প্রকাশিত : ১ মে ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: করোনা ভাইরাসের সঙ্গে যুদ্ধ করে দৈনিক সময়ের আলো পত্রিকার নগর সম্পাদক এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রাক্তন নেতা হুমায়ুন কবীর খোকন গত ২৮’ এপ্রিল মঙ্গলবার রাত ১০ টায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন)। তার অকাল মৃত্যুতে পটুয়াখালীর গলাচিপা প্রেসক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান রিচার্ড সহ সকল সাংবাদিক বৃন্দরা গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার মাগফিরাত প্রার্থনা এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদন জানান।

শুক্রবার বিকালে গলাচিপা প্রেসক্লাবে এক সংক্ষিপ্ত শোক প্রকাশে সভাপতি সমিত কুমার দত্ত মলয় সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান রিচার্ড বলেন, বর্তমানে সাংবাদিক ভাইয়েরা জীবনের ঝুঁকি নিয়ে দেশের মহামারির মুহুর্তে পেশাগত দায়িত্ব পালন করে জনগনকে সচেতন করে যাচ্ছেন। রাষ্ট্রীয় ভাবে সকল পেশাজীবীদের জন্য আলাদা নিরাপত্তা ঝুঁকি প্রনোদনা ঘোষণা করছেন সরকার। কিন্তু সাংবাদিকের জন্য এখন পর্যন্ত কোন ঘোষণা দেয়নি সরকার।

অবিলম্বে করোনাকালে ক্ষতিগ্রস্থ সাংবাদিকদের জন্য আর্থিক সহযোগীতা এবং নিরাপত্তার ব্যাপারে সরকারের পক্ষ থেকে দ্রæত ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান গলাচিপা উপজেলা প্রেসক্লাবের সভাপতি। এসময়ে উপস্থিত ছিলেন দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার গলাচিপা উপজেলা প্রতিনিধি সাজ্জাদ আহমেদ মাসুদ, দৈনিক সময়ের আলো পত্রিকার গলাচিপা উপজেলা প্রতিনিধি ও সিনিয়র সাংবাদিক বিনয় কর্মকর।

বিনয় কর্মকর বলেন, দৈনিক সময়ের আলো পত্রিকার নগর সম্পাদক এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রাক্তন নেতা হুমায়ুন কবীর খোকন ভাইয়ের মৃত্যু মেনে নেয়া যায় না। তিনি ছিলেন সাংবাদিকদের একজন কিংবদন্তী নেতা। প্রতিটি মূহুর্তে তার কথা আজও স্মরণ হচ্ছে।

 

আপনার মতামত লিখুন :