গলাচিপায় গলদা চিংড়ির রেনু পোনাসহ আটকের পর ২ জনকে কারাদ-দেন

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় ৫ লাখ গলদা চিংড়ির রেনু পোনাসহ দুইজনকে আটক করা হয়। পরে দুইজনকে ভ্রাম্যমাণ আদালত ১ মাসের বিনাশ্রম কারাদ- দিয়েছে। বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. রফিকুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এ কারাদ- দেন। পাশাপাশি রেনু পোনাগুলো নদীতে অবমুক্ত করেন।

মঙ্গলবার গীভর রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে এই অভিযান চালানো হয়। অভিযানে গলাচিপা উপজেলার কালিকাপুর মাটিভাংগা এলাকা থেকে ১টি ট্রাক ভর্তি ৫ লাখ গলদা চিংড়ির রেনু পোনা জব্দ করা হয়। এসময় সোহান জোমাদ্দার (২২) ও আজমল জোমাদ্দার (১৮) নামে দুইজনকে আটক করা হয়। আটকরা সবাই বাগেরহাট জেলার ফকির হাট এলাকার বাসিন্দা। পরে তাদের ভ্রাম্যামন আদালতের মাধ্যমে ১ মাসের বিনাশ্রম কারাদ- দেন। এছাড়া জব্দ করা গলদা চিংড়ির রেনু পোনাগুলো নদীতে অবমুক্ত করেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, ভোলা থেকে গলাচিপা হয়ে খুলনা বাগেরহাটে বিপুল পরিমান বাগদা ও গলদা চিংড়ির রেনু পোনা ট্রাক যোগে অন্যত্র পাঁচার করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে মৎস্য বিভাগের সহযোগিতায় এখবর পেয়ে উপজেলা প্রশাসন গলাচিপা উপজেলার কালিকাপুর মাটিভাংগা গ্রাম থেকে একটি ট্রাক বোঝাই গলদা চিংড়ির ৫লাখ রেনু পোনাসহ ২ জনকে আটক করেন তারা। ট্রাকটি থানায় জব্দ করা হয়। আসামীদের পটুয়াখালী জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :