পরিবেশ তৈরি করেছি, ভোটার আনার দায়িত্ব প্রার্থীদের: সিইসি

প্রকাশিত : ১ ফেব্রুয়ারি ২০২০

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য ভোটের পরিবেশ তৈরি করা হয়েছে তবে ভোটার আনার দায়িত্ব প্রার্থীদের। এমন মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। রাজধানীর উত্তরার ৫ নম্বর সেক্টরের আইএএস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেয়ার পর প্রধান নির্বাচন কমিশনার এমন মন্তব্য করেন।

 

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ভোটার উপস্থিতি সন্তোষজনক নয়। ইলেক্ট্রনিক্স ভোটিং মেশিন ইভিএম নির্বাচনে ইতিবাচক সাড়া ফেলেছে বলেও দাবি করেন তিনি। ইভিএম প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার বলেন, জনগণ নিজ দায়িত্বে বুঝে নিয়ে ইভিএমে ভোট দিচ্ছে। এসময় নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের গোলযোগ এড়িয়ে সুষ্ঠু ভোটের জন্য সহযোগিতা করার আহ্বান জানান প্রধান নির্বাচন কমিশন।

 

এছাড়া যেসব ভোট কেন্দ্রে এজেন্টদের বের করে দেয়া হয়েছে সেই সব ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীকে এজেন্টদের সহযোগিতা করার নির্দেশ দেন প্রধান নির্বাচন কমিশনার। পাশপাশি এজেন্টদেরকেও কোনরকম সমস্যার সম্মুখীন হলে প্রিজাইডিং অফিসার অথবা আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করার জন্য আহ্বান জানান। কারো হুমকিতে এজেন্টদের কেন্দ্র ছেড়ে না যাওয়ার পরামর্শ দেন প্রধান নির্বাচন কমিশনার।

 

আপনার মতামত লিখুন :