গলাচিপায় রেশন কার্ডে চাল নিচ্ছে হত দরিদ্ররা

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপা পৗরসভায় মঙ্গলবার থেকেই ৯টি ওয়ার্ডে ১৮শ পরিবার পাচ্ছেন রেশন কার্ড সুবিধা। রেশন কার্ডের আওতায় একটি পরিবার সপ্তাহে ১০টাকা মূল্যের বিশেষ ওএমএস’র ৫কেজি করে মাসে ২০ কেজি চাল খাদ্য সহায়তা পাবেন। উপজেলা খাদ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, গলাচিপা পৌরসভার ১৮০০ দরিদ্র পরিবার এ বিশেষ খাদ্য সহায়তা পাচ্ছেন।

এজন্য সরকারি নির্দেশনা অনুসারে তালিকা তৈরি করে বিতরনের কাজ শুরু হয়েছে। পৌরসভায় ডিলার নান্না প্যাদা বলেন, সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত এ চাল বিতরণ করা হবে। চাল বিতরণে তদারকি কর্মকর্তার দায়িত্বে রয়েছেন উপজেলা চত্বরের পশ্চিম পাশ থেকেই এ চাল বিতরণ করা হচ্ছে। উপজেলা খাদ্য কর্মকর্তা শামীম মিয়া জানান, করোনার কারনে কর্মহীন থাকা হতদরিদ্র দিনমজুর, ভবঘুরে, রিক্সা চালক, ভ্যান চালক, পরিবহন শ্রমিক, ক্ষুদ্র্র দোকানি, দোকানের কর্মচারী, হিজড়া, ভিক্ষুকসহ নিম্ন আয়ের মানুষ এ খাদ্য সহায়তা পাবেন। তবে সরকারের অন্য কোন সহায়তা পাচ্ছেন এমন কার্ডধারী উপকারভোগী, যেমন মৎস্য ভিজিএফ, ভিজিডি, বিধবা, বয়স্ক কিংবা প্রতিবন্ধী ভাতা প্রাপ্তরা কেউ এ সুবিধা পাবেন না।

উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম জানান, তালিকা সম্পন্নের পর চাল বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। তালিকা নিয়ে কোন অভিযোগ পেলে যাচাই বাছাই করে সংশোধন করা হবে। উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহিন শাহ বলেন, জননেত্রী শেখ হাসিনা করোনা ভাইরাসের কর্মহীন থাকা ও সকল পর্যায়ের মানুষের জন্য রেশন কার্ডের ব্যবস্থা করেছেন। কোন মানুষ না খেয়ে থাকবে না। এ সরকার সব সময় জনগণের পাশে ছিল, বর্তমানেও আছে আর ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ।

 

আপনার মতামত লিখুন :