রাজধানীর ভাটারায় ব্যবহার করা বিপুল পরিমান মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস জব্দ

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২০

এ কথাই বললেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। করোনাভাইরাসের মতো ভয়াবহ মহামারীর মধ্যেও চলছে ব্যবহারিত চিকিৎসা সামগ্রী ধুয়ে আবার বিক্রির মতো জঘন্য কাজ। প্রতিদিন নকল-ভেজাল পণ্যসহ নানা অনিয়মের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা র‍্যাবের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজেই হতবাক হয়ে গেছে এমন গোডাউনের সন্ধান পেয়ে। নিজের ফেসবুক পেইজে লিখেছেন, ‘বলার ভাষা নেই। ব্যবহৃত মাস্ক, পিপিই, হ্যান্ডগ্লাভস বিভিন্ন হাসপাতাল ও অন্যান্য স্থান থেকে সংগ্রহপূর্বক ধৌত করে পূনরায় বাজারজাত করছে। কতটা জঘন্য এ চক্র।‘

শনিবার মধ্যরাতে রাজধানীর ভাটারার বালুর মাঠ এলাকায় অভিযান চালিয়ে ব্যবহৃত চিকিৎসা সুরক্ষা সামগ্রী বাজারজাত করার এ গোডাউনের সন্ধান পায় র‍্যাব। সেখান থেকে প্রায় দুই ট্রাক মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস উদ্ধার করা হয়। এ সময় গোডাউন থেকে আটক মনির হোসেনকে দুই বছরের কারাদণ্ড দিয়েছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। সারওয়ার আলম বলেন, আমাদের কাছে খবর ছিল বিভিন্ন হাসপাতাল ও প্রতিষ্ঠানে ব্যবহৃত মাস্ক, হ্যান্ড গ্লাভস ও পিপিই সংগ্রহ করে একটি চক্র মজুদ করছে।

পরে সেগুলো ধুয়ে আবার বাজারে ছাড়ছে। এমন খবরে ভাটার থানা এলাকায় অভিযান চালানো হয়। গোডাউন থেকে মনির হোসেনকে আটক করে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। তিনি আরো বলেন, চক্রটি এগুলো পরিষ্কার করে হাসপাতালসহ বাজারে বিক্রি করছিল। এখান থেকে দুই ট্রাকের বেশি মাস্ক, হ্যান্ড গ্লাভস ও পিপিই পেয়েছি। দেশের এই ক্লান্তিকালে যারা এ ধরণের কাজে জড়িত তাদের ধরতেই আমাদের এ অভিযান।

আপনার মতামত লিখুন :