ঠেকানো যাচ্ছে না জনসমাগম, নতুন করে বরগুনায় করোনায় আক্রান্ত ৩

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২০

কবির দেওয়ান, আমতলী(বরগুনা) প্রতিনিধি:  গত ৯ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত ১৫ দিনে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৩ জনে দাঁড়িয়েছে। আক্রান্তদের মধ্যে মৃত্যুবরণ করেছেন দুজন। গতকাল বৃহস্পতিবার নতুন করে আরো তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে পাথরঘাটা উপজেলার দুইজন এবং আমতলী উপজেলার একজন নারী রয়েছেন।

উপজেলা ভিত্তিক তথ্যানুযায়ী এখন পর্যন্ত বরগুনা সদর উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছেন নয়জন, বামনা উপজেলায় পাঁচজন, বেতাগী উপজেলায় দুজন, আমতলী উপজেলায় পাঁচজন এবং পাথরঘাটা উপজেলায় দুজন। এখন পর্যন্ত অপর একটি উপজেলা তালতলীতে কোনো কেরোনা রোগী শনাক্ত হয়নি বলে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে।

এদিকে করোনা সংক্রামণ ঠেকাতে পুরো জেলা লকডাউনসহ নানা প্রচেষ্টার পরও ঠেকানো যাচ্ছে না জনসমাগম। অহেতুক জনসমাগম ঠেকাতে বেগ পেতে হচ্ছে প্রশাসনের। তাই বরগুনা শহরে জনসমাগম বন্ধ করতে বরগুনা পৌরসভার প্রতিটি প্রবেশ পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে চেকপোস্ট বসিয়েছে বরগুনা জেলা পুলিশ।

বরগুনার সিভিল সার্জন হুমায়ুন শাহীন খান বলেন, বৃহস্পতিবার রাতে প্রাপ্ত ফলাফলে আরো তিনজন ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। নতুন সংক্রমিতদের ব্যাপারে স্বাস্থ্য বিভাগ যথাযথ পদক্ষেপ নিয়েছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, আক্রান্ত এই তিনজনের বাড়িসহ আশেপাশের বেশ কিছু বাড়ি ইতিমধ্যেই আমরা লকডাউন করেছি। এ ছাড়াও আমরা তাদের সংস্পর্শে আসা মানুষদের খুঁজে বের করতে প্রচেষ্টা অব্যাহত রেখেছি।

 

আপনার মতামত লিখুন :