বেড়া স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের সামনে অটো জীবাণু নাশক স্প্রে গেট বসানো হয়েছে

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২০

বাকী বিল্লাহ:(বেড়া-সাঁথিয়া) পাবনা প্রতিনিধি: কোভিট-১৯ করোনা ভাইরাস সংক্রমনের ঝুঁকি দিন দিন বেড়েই চলেছে।চলছে ভাইরাস মুক্ত থাকার নানান কৌশল অবলম্বন। বিশেষজ্ঞরা বলছেন সতর্কতা অবলম্বন করুন, পরিষ্কার পরিছন্ন থাকুন, সাবান দিয়ে হাতধোন এবং জীবাণু স্প্রে ব্যবহার করুন।

তাই পাবনার বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সরদার মোহাম্মদ মিলন মাহমুদ নিজ উদ্যোগে বেড়া স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের সামনে অটো জীবানু নাশক স্প্রে গেট স্থাপন করেছেন। জানা গেছে, অটো জীবানু নাশক স্প্রে গেটটি ইউরোপিয়ান প্রযুক্তিতে তৈরি করা হয়েছে। এতে খরচ হয়েছে দশ হাজার টাকা।

ডাঃ সরদার মোহাম্মদ মিলন মাহমুদ তিনি প্রথমে ইন্টারনেটে দেখে এটি বসানোর সিদ্ধান্ত নেন। পরে হাসপাতালের সকল ডাক্তারের সমন্বয়ে এবং সকল ডাক্তারের যৌথ অর্থায়নে গেটটি স্থাপন করেন এবং(২২ এপ্রিল) বুধবার সকালে উদ্বোধন করেন। জরুরী বিভাগের সামনে বসানো অটো জীবানু নাশক স্প্রে গেটটি অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে নির্মাণ করেন স্যাকমো আব্দুল হালিম।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাঃ সরদার মোহাম্মদ মিলন মাহমুদ বলেন, উন্নত প্রযুক্তি ব্যবহার করে গেটটি নির্মান করা হয়েছে। এতে খরচ হয়েছে দশ হাজার টাকা। গেটের পাশে একটি পানির জার বসানো হয়েছে।জারটিতে পানির ধারণ ক্ষমতা ৫০ লিটার।সর্বোচ্চ ১৫০০জন ব্যবহার করতে পারবে। গেটের ভেতর দিয়ে হাসপাতালে প্রবেশের সময় অটোমেটিক এটি কাজ করবে এবং জীবাণু মুক্ত করবে।

তিনি আরও বলেন, নড়াইল,পাবনা সদর ও ঢাকাতে এই ধরনের জীবাণু নাশক স্প্রে মেশিন রয়েছে। তবে উপজেলা পর্যায়ে আধুনিক এই গেট প্রথম স্থাপন করা হয়েছে। হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও রোগীর লোকজন প্রযুক্তি নির্ভর অটো জীবাণু নাশক স্প্রে গেটটি দেখে খুশি হয়ে ডাঃ সরদার মোহাম্মদ মিলন মাহমুদের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

 

আপনার মতামত লিখুন :