এবার খুলনায় কৃষকের মুখে হাসি ফুটাচ্ছে কৃষকলীগ

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২০

খুলনায় ৫৩ হাজার হেক্টর জমিতে এ বছর বোরো ধানের চাষ হয়। ফলনও ভালো হয়েছে। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে উদ্ভূত পরিস্থিতিতে প্রয়োজনীয় শ্রমিক নিয়ে যখন চিন্তিত কৃষকরা। ঠিক তখনই কৃষকদের পাশে এসে দাড়ালো খুলনা কৃষকলীগের নেতাকর্মীরা। এই ক্রান্তিকালে তাদের পাশে পেয়ে হাসি ফুটছে কৃষকের মুখে।

বৃহস্পতিবার সকাল থেকেই কৃষকলীগের সাবেক কৃষিঋন ও পূর্নবাসন সম্পাদিকা মোসাম্মৎ হালিমা রহমানের নেতৃত্বে অর্ধশত নেতাকর্মীরা খুলনা নগরীর রায়ের মহল এলাকার বিভিন্ন জমিতে ধান কাটতে দেখা যায়। এসময় রায়েরমহল এলাকার কৃষক শফিকুল ইসলাম জানান, করোনা ভাইরাসে কারনে শ্রমজীবীদের কর্মসংস্থান বন্ধ থাকায় বোরো ধান কাটা নিয়ে অনেক দু:শচিন্তায় ছিলাম। কিন্তু যখন দেখলাম এ দু:সময়ে ধান কাটার জন্য কৃষকলীগের নেতৃবৃন্দরা এসে সহযোগিতা করছে তখন একটু চিন্তা মুক্ত হলাম।

এই এলাকায় গত কয়েক দিন ধরে তারা বিভিন্ন জমিতে ধান কেটে তা বাড়ি পৌছে দিচ্ছে। কৃষকলীগ নেত্রী হালিমা রহমান ইনকিলাবকে জানান, প্রধানমন্ত্রীর আহবানে বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি আমাদেরকে কৃষকদের পাশে দাড়ানোর আহবান জানান।

এছাড়া খুলনা বিভাগের বর্তমান দায়িত্ব প্রাপ্ত নেতা বাংলাদেশ কৃষকলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্বা শরীফ আশরাফ আলী ও বাংলাদেশ কৃষকলীগের সাবেক দপ্তর সম্পাদক নাজমুল ইসলাম পান্নু কৃষকদের ধান কাটতে তাদের সহায়তার জন্য নির্দেশ দেন।

তিনি বলেন, শুধু ধান কাটা নয় বাংলাদেশ কৃষক লীগ সকল সময় কৃষকের সুখে-দুখে প্রতিটি ক্ষেত্রে পাশে ছিল, পাশে আছে এবং পাশে থাকবে ইনশাআল্লাহ। এসময় উপস্থিত ছিলেন খুলনার ৯নং ওর্য়াডের আওয়ামী লীগ নেতা খান নুরুজ্জামান, ব্যবসায়ী মুজিবর রহমান, ছাত্রলীগ কর্মী পলাশ শিকদার, রুবেল আহমেদ, মো: জিসান, সবুজ আহমেদ, রোকন প্রমুখ।

 

আপনার মতামত লিখুন :