গলাচিপায় সেনাবাহিনীর উদ্যোগে করোনা ভাইরাস মোকাবেলায় জনসচেতনতামূলক প্রচারণা ও ত্রাণ বিতরণ

প্রকাশিত : ২২ এপ্রিল ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে পটুয়াখালী শেখ হাসিনা ক্যান্টনমেন্টের লেফটেন্যান্ট মো. শাহরিয়ার এর নেতৃত্বে গলাচিপা পৌরসভায় বুধবার দুপুরে গলাচিপা সদর রোড, কলেজ পাড়া, ফেরিঘাট, লঞ্চঘাট, উপজেলা চত্বর, পূর্ব বাজারে করোনা ভাইরাস রোধে জনসচেতনামূলক প্রচারণা চালায়।

এ সময় লেফটেন্যান্ট মো. শাহরিয়ার বলেন, বার বার হাত ধোব করোনা ভাইরাস থেকে মুক্তি পাব। আপনারা প্রত্যেকে নিজ নিজ বাড়িতে থাকেন। নিজে বাঁচেন এবং অন্যকেও বাঁচান। অতি প্রয়োজন ছাড়া রাস্তায় আসবেন না। রাস্তায় আসলে মাস্ক ব্যবহার করবেন। মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে সচেতন করেন। তিনি আরো বলেন, আপনারা বাড়ি থেকে বের না হয়ে প্রশাসনের কাছে ফোন করে ত্রাণ নিতে পারেন।

প্রশাসন আপনাদের বাড়িতে বাড়িতে গিয়ে ত্রাণ পৌঁছে দিবে। নিজেদের ও দেশকে সুরক্ষিত রাখতে হলে আমাদের একটু ধৈর্য্য ধারণ করতে হবে। তাই আমরা বাড়িতে থেকে নিজেদের সুরক্ষিত রাখব অন্যকেও বাঁচার সুযোগ করে দিব। তিনি ঔষধ ও মনোহরী ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, আপনারা দূরত্ব বজায় রেখে বেচাকেনা করবেন, সরকারি ন্যায্যমূল্য রাখার চেষ্টা করবেন, তা না হলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হবে।

গলাচিপা খেয়াঘাটে মাঝিদের উদ্দেশ্যে বলেন, দূরত্ব বজায় রেখে যাত্রী পারাপর করতে হবে। পরে তিনি গলাচিপা পৌরসভার ফেরিঘাটে মানতা, শ্রমজীবী, হত দরিদ্রদের মাঝে সেনাবাহিনীর নিজস্ব অর্থায়নে ত্রাণ বিতরণ করেন।

আপনার মতামত লিখুন :