বাউফলে ইলিশ প্রজনন রক্ষায় জেলেদের মাঝে চাল বিতরন

প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২০

বাউফল প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে ইলিশ প্রজনন ও বংশ বৃদ্ধির লক্ষে ৫১৫০জন জেলেদের মধ্যে বিজিএফ এর আওতায় ৪১২ মে:টন চাল বিতরন করা হয়েছে। এ লক্ষে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার নাজিরপুর ইউনিয়নের ধানদী ফাজিল মাদ্রাসা মাঠে সামাজিক দুরত্ব মেনে ইউনিয়নের ৭৫৩ জেলের মধ্যে প্রত্যেককে ৪০ কেজি করে প্রাথমিক পর্যায়ে ৩০ মেট্রিক টন ১২০ কেজি চাল বিতরন করা হয়েছে।

বাউফল উপজেলা মৎস্য কর্মকর্তা মো: জসীম উদ্দিন জানান, চর ভেদুরিয়া থেকে চর রুস্তুম পর্যন্ত ৪০কি:মি: এলাকা ইলিশের প্রজনন ও বৃদ্ধির অভায়াশ্রম ঘোষনা করেছে সরকার। বাউফল উপজেলার ধুলিয়া থেকে বগী পর্যন্ত এ এলাকার জেলেদের ফেব্্রুয়ারী থেকে মে মাস পর্যন্ত তেতুলিয়ায় সকল প্রকার মাছ ধরার প্রতি নিষেধাজ্ঞা রয়েছে। এ সময়ে জেলেদের খাদ্য সহায়তা হিসেবে প্রতি মাসে জনপ্রতি ৪০কেজি করে ২ মাসে ৫১৫০টি জেলে পরিবারকে বিজিএফ এর আওতায় ৪১২ মেট্রিকটন চাল বরাদ্ব করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার জানান, সরকারের এ খাদ্য সহায়তায় জেলেরা মাছ ধরতে নিরুৎসাহিত হবে, ফলে আমাদের মৎস্য সম্পদ বৃদ্ধি পাবে।

বিতরন কালে পটুয়াখালী জেলা পরিষদ সদস্য প্রেসক্লাব সভাপতি হারুন অর রশিদ খান, নাজিরপুর ইউপি চেয়ারম্যান, বাউফল পৌর আওয়ামীলীগ সভাপতি মো: ইব্রাহিম ফারুক, ট্যাগ অফিসার উপজেলা সমাজসেবা অফিসার মো: মনিরুজ্জামান মিয়া, আনন্দ টিভির পটুয়াখালী জেলা প্রতিনিধি এম নাজিম, ইউপি সদস্য বৃন্ধ উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :