করোনা: অবশেষে পৃথিবীর মায়া ছেড়ে চলে গেলেন ব্রিটিশ বাংলাদেশী ডা: আ: মাবুদ চৌধুরী ফয়সাল

প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০

ইয়াসমিন আক্তার, লন্ডন প্রতিনিধি: পূর্ব লন্ডনের হ্যাকনির হোমারটন হাসপাতালের কর্মরত কনসালটেন্ট ইউরোলজিস্ট ডা: আ: মাবুদ চৌধুরী ফয়সাল রোমফোর্ডের কুইন্স হাসপাতালে ১৫ দিন কাটিয়ে গত ৮ এপ্রিল-২০২০ বুধবার রাতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।মৃত্যুর সময় উনার বয়স হয়েছিল ৫৩ বছর।বাংলাদেশ থেকে পাড়ি জমানোর পরে ২০ বছরেরও বেশি সময় ধরে এনএইচএসের হয়ে কাজ করেছিলেন তিনি।

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার মাত্র পাঁচ দিন আগে ডা: আবদুল মাবুদ চৌধুরী ফেইসবুকে একটি পোষ্টের মাধ্যমে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে লিখেছিলেন জরুরিভাবে প্রত্যেক এনএইচএস কর্মীকে পিপিই সরবরাহের জন্য।অনুরোধ জানিয়ে লিখেছিলেন-এনএইচএস কর্মীদের আরও ভালভাবে সুরক্ষিত রাখতে হাসপাতালে আরও পিপিই প্রয়োজন,পিপিই না থাকার বিষয়ে বিশেষ সতর্কতা জারি করা সেই ডা:আ: মাবুদ চৌধুরী অবশেষে হেরে গেলেন করোনা ভাইরাসের সাথে এ যুদ্ধে,চলে গেলেন পৃথিবীর সকল মায়া ছেড়ে ।

বাংলাদেশে উনার বাড়ি সিলেট হবিগজ্ঞের নবীগজ্ঞ থানার কামারগাঁও। তিনি সিলেট ক্যাডেট কলেজের ছাত্র ছিলেন।এমবিবিএস করেন চট্রগ্রাম মেডিক্যাল কলেজ থেকে। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই সন্তান ওয়ারিশা (১১) ইনতিসার(১৮)কে রেখে গেছেন।উনার স্ত্রী ও চিকিৎসা সেবায় নিয়োজিত। উনার মৃত্যুতে উনার বন্ধু-বান্ধব,আন্তীয়-স্বজন সহ কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

https://www.facebook.com/Yeasmin.Photographer/videos/3440343115981560/

আপনার মতামত লিখুন :