৩৩৩ নম্বরে কল করে খাবার পেল রাঙ্গাবালীর রুবেল

প্রকাশিত : ৮ এপ্রিল ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পঙ্গু বাবার ছেলে রুবেল প্যাদা (২০)। পেশায় জেলে। মাছ ধরেই পুরো সংসারের ব্যায় ভার বহন করেন সে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গত দুই সপ্তাহ যাবৎ কর্মহীন রুবেল। তাই সংসারের অভাব দেখা দিয়েছে। কোন উপয়ন্ত না পেয়ে মঙ্গলবার দুপুরে সাহায্যের জন্য সরকারি হেল্প লাইন ৩৩৩ নম্বরে কল দেন।

এর পর পটুয়াখালী জেলা প্রশাসকের নির্দেশে তার বাড়িতে বুধবার বিকেলে খাবার সামগ্রী নিয়ে যান রাঙ্গাবালী ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন। রুবলে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নেতা বাঁধঘাট গ্রামের হারুন প্যাদার ছেলে। রুবেল প্যাদা জানান, তার বাবা কয়েক বছর আগে অসুস্থতার কারণে পঙ্গু হয়ে যান। পরিবারের বড় ছেলে হিসেবে সংসারের ভার পরে রুবেলের কাঁধে। স্থানীয় নদীতে মাছ ধরে সংসার চালাতে হয় রুবেলকে।

এরই মধ্যে করোনা ভাইরাসের কারণে মাছ শিকার বন্ধ হয়ে যায়। যার কারণে সংসারে বড় ধরনের অভাব দেখা দেয়। ঘরে চাল-ডাল যা ছিল তা দিয়ে কয়েক দিন চলছিল। চাল শেষ হয়ে যাওয়ার পরে সে ৩৩৩ নম্বরে কল করে দুর্দশার কথা জানালে খাবার সামগ্রী পাঠানোর আশ^াস দেন পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী। পরে বুধবার বিকেলে খাবার সামগ্রী নিয়ে যান রাঙ্গাবালী ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন খাঁন।

খাবার সামগ্রী হিসেবে ১ বস্তা চাল, ৩ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার সোয়াবিন তেল ও ১ কেজি পিঁয়াজ দেয়া হয়। রাঙ্গাবালী সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন খাঁন জানান, সরকারি হেল্প লাইন নম্বর ৩৩৩ কল দিয়ে দূর্দশার কথা জানায় রুবেল। পরে পটুয়াখালী জেলা প্রশাসক বিষয়টি আমাকে বললে আমি খাদ্য সামগ্রী নিয়ে ছুঁটে যাই। খাবার হিসেবে যা দেয়া হয়েছে তা দিয়ে ছোট্ট ওই পরিবারটির অনেক দিন চলে যাবে। তাদের আর কষ্ট হবেনা।

 

আপনার মতামত লিখুন :