করোনা রোগীর চিকিৎসা সেবা দিতে ব্রিটিশ নার্স আরীমা নাসরিনের মৃত্যু

প্রকাশিত : ৩ এপ্রিল ২০২০
নার্স আরীমা নাসরিন

ইয়াসমিন আক্তার, লন্ডন প্রতিনিধি: করোনা রোগীর চিকিৎসা সেবা দিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ব্রিটিশ এন এইচ এস নার্স আরীমা নাসরিন মৃত্যুবরণ করেন। ৩৬ বছরের এই নার্সের স্বাস্থ্য বিষয়ক কোনো জটিলতা ছিলনা। গত ১৬ বছর ধরে তিনি ওয়েস্ট মিডল্যান্ডসের ওয়ালসাল ম্যানর হাসপাতালে কমর্রত ছিলেন। কোভিড -১৯ নির্ণয়ের পরে ওয়ালসাল মনোর হাসপাতালে মারা গিয়েছেন তিনি অসুস্থ অবস্থায় ও রোগীদের চিকিৎসা করছিলেন।

তিনি মার্চ মাসের মাঝা মাঝি সময়ে প্রথমে অসুস্থ হয়েছিলেন বলে জানা গেছে এবং ২২ শে মার্চের মধ্যে তিনি ভেন্টিলেটরে ছিলেন।করোনা ভাইরাসে মারা যাওয়া তিনিই সর্বকনিষ্ঠ এন এইচ এস কর্মী বলে জানা যায়।আরীমা নাসরিন নামের ওই নার্স তিন সন্তানের মা। গত ১৩ মার্চ তার শরীরে লক্ষণ ধরা পড়ে। শুরুতে শরীরে ব্যথা ও জ্বর ছিল এবং পরে কাশি শুরু হয়।তিনি কিছুটা সুস্থ হয়ে উঠলে তিনি স্যোশাল মিডিয়ায় কথা বলেন।

একই হাসপাতালে কাজ করেন আরীমার বোন কাজীমা নাসরিন। তার পরিবারের ধারণা যে কোনও স্থান থেকে তিনি করোনায় আক্রান্ত হয়ে থাকতে পারেন। তিনি দ্রুত ভালো হয়ে পরিবারের কাছে ফিরে আসবেন। আরীমার স্বামী ও তিন সন্তানকে আইসোলেশনে রাখা হয়েছে।

https://www.facebook.com/Yeasmin.Photographer/videos/3425780194104519/

আপনার মতামত লিখুন :