ভোলায় সাংবাদিক নির্যাতনকারী সেই ছাত্রলীগ নেতা নাবিল হায়দার গ্রেফতার

প্রকাশিত : ১ এপ্রিল ২০২০

মোবাইল ফোন চুরির অপবাদ দিয়ে ভোলায় অনলাইন পত্রিকার সাংবাদিক মো. সাগর চৌধুরীকে নির্যাতনের ঘটনায় জড়িত অভিযোগে ছাত্রলীগ নেতা নাবিল হায়দারকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১ এপ্রিল) দুপুরে বোরহানউদ্দিন উপজেলা সড়কের বাসভবন থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তার নাবিল হায়দার বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন হায়দারের ছেলে। তিনি বোরহানউদ্দিন উপজেলা শাখা ছাত্রলীগের সাবেক স্কুল ও ছাত্র বিষয়ক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, বুধবার দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার লালমোহন সার্কেল মো. রাসেলুর রহমানের নেতৃত্বে বোরহানউদ্দিন থানা পুলিশ ও ডিবি পুলিশের নেতৃত্বে অভিযান চালিয়ে উপজেলা সড়কের বাসভবন থেকে গ্রেফতার করে তাকে ভোলা আদালতে পাঠানো হয়েছে। জেলেদের সরকারি সাহায্যের চাল চুরির অভিযোগ করেন সাংবাদিক সাগর চৌধুরী। ক্ষোভ মেটাতে সাগর চৌধুরীকে মোবাইল চোর ও ছিনতাইকারী অপবাদ দিয়ে বেধড়ক পেটান নাবিল হায়দার। পরে নির্যতনের ঘটনার একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। এরপর ওই সাংবাদিকের বক্তব্যের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। গত মঙ্গলবার (৩১ মার্চ) সকালে উপজেলা সদরের রাজমনি সিনেমা হলের সামনে নির্যাতনের এ ঘটনা ঘটে।

ভাইরাল হওয়া একটি ভিডিওতে সাগর চৌধুরী বলেন, “আজ সকাল ৬টায় (মঙ্গলবার) নাবিল আমাকে ফোন করে বলে আপনার সঙ্গে জরুরি কথা আছে একটু আসেন। তখন আমি বলি, এত সকালে আমি কিভাবে আসবো। তরপরও আমি সেখানে গেলে, সিনেমা হলের দোতলায় আমাকে ডেকে নেয় সে। আমাকে অকথ্য ভাষায় গালাগাল করা হয়। তখন আমি দোতলা থেকে নিচের দিকে নেমে আসতে চাই। তখন সে পেছন থেকে আমার কলার চেপে ধরে এবং আঘাত করে। আমার চোখে আঘাত করে চোখ নষ্ট করে দেওয়ার জন্য। মাথার অনেক জায়গায় আঘাত করে। মাথাটা ফুলে গেছে। আমাকে মেরে ফেলার জন্য দুহাত দিয়ে গলা চেপে ধরে। এছাড়া শরীরের অনেক জায়গায় আঘাত করে সে।”

সাংবাদিক সাগর চৌধুরী স্থানীয় অনলাইন পোর্টাল ডব্লিউ ৩৬০ ডিগ্রির সম্পাদক ও প্রকাশক। তিনি বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের জেলেদের জন্য বরাদ্দকৃত চাল রাতের আঁধারে অন্যত্র সরিয়ে নেওয়ার অভিযোগ পেয়ে তা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান এবং ছবি তোলেন সাংবাদিক সাগর চৌধুরী। বোরহানউদ্দিন থানার ওসি এনামুল হক জানান, সাগর চৌধুরী বাদী হয়ে মঙ্গলবার দিবাগত রাতে নাবিল হায়দারকে ১নং এবং অজ্ঞাত ৫ জনকে আসামি করে থানায় মামলা করেছেন।

আপনার মতামত লিখুন :