অসহায় রবেজান বেগমের স্বপ্ন পূরন করলো পাশে দাঁড়াই সেচ্ছাসেবী সংগঠন

প্রকাশিত : ১২ জুলাই ২০২৪

নিজস্ব সংবাদদাতা।। প্রত্যেকে মানুষের স্বপ্ন থাকে ভালো থাকার, ভালো খাওয়ার, ভালো পড়ার। এজন্য প্রয়োজন টাকা, আরও প্রয়োজন হয় দায়িত্বশীল লোকের। এর কোনটাই যদি না থাকে তবে স্বপ্ন স্বপ্নই থেকে যায়। হতাশায় ও বিষন্নতায় কাটে তার প্রতিটি মুহুর্ত প্রতিটি ক্ষন। এমনি এক হতাশাগ্রস্থ অর্থহীন ছেলে সন্তান হীন অসহায় এক বৃদ্ধামা রবেজান বেগমের ঘর নির্মাণ করে দিয়ে তার স্বপ্ন পূরন করেছে ‘পাশে দাঁড়াই’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠন।

রবেজান বেগম কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের সলিমপুর গ্রামের বাসিন্দা মৃত আমজেদ আলী খায়ের স্ত্রী। তিনি অর্থ সংকটে একটি ভাঙ্গাচোরা ঘরে দীর্ঘদিন বসবাস করতেন। এরপর এটি নজরে আসে পাশে দাঁড়াই সেচ্ছাসেবী সংগঠনের। বিষটি নিয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি নয়নাভিরাম গাইন (নয়ন) প্রবাসীদের সাথে আলোচনা করেন। এরপর তাদের দেয়া ও পাশে দাঁড়াই সেচ্ছাসেবী সংগঠনের অর্থায়নে নির্মিত হয় ১৫ ফিট দৈর্ঘ্য ও ১০ ফিট প্রস্থের একটি টিনসেড ঘর। এর মাধ্যমে ওই অসহায় মায়ের স্বপ্ন পুরন করলো সংগঠনের এক ঝাক তরুন। এতে প্রবাসীদের পাশাপাশি এলাকার অনেকেই সহযোগিতা করেছে। আনুষ্ঠানিকভাবে বুধবার ১০ জুলাই বৃদ্ধা রবেজান বেগমের হাতে ঘরটি হস্তান্তর করাহয়। এ উপলক্ষে নীলগঞ্জে ইউনিয়নের সলিমপুর ফেরীঘাটে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন পাশে দাঁড়াই সেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি নয়নাভিরাম গাইন (নয়ন)। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাওভাঙ্গা সালেহিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক ও নীলগঞ্জ জামে মসজিদের খতিব আঃ খালেক মিয়া। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,সমাজ সেবক আঃ মোতালেব মিয়া,সোমাটেক ফার্মাসিউটি ক্যালসের মেডিকেল প্রমোশন অফিসার ও দাতা সদস্য এম সাইদুর রহমান সাইদ,পাশে দাঁড়াই সেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সম্পাদক ডেন্টিস্ট মোঃ রেজাউল করিম,কোষাদক্ষ মোঃ মুসা আকন,ও দাতা সদস্য ঠিকাদার মোঃ দেলোয়ার হোসেন মোল্লা প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংগঠনের দাতা ও উপদেষ্টা পরিষদের সদস্য মোঃ শামিম মাতব্বর,এম বি ট্রেডার্সের সত্তাধিকারী মোঃবেল্লাল হাওলাদার সহ পাশে দাঁড়াই স্বেচ্ছাসেবী সংগঠনের অন্যান্য সদস্য ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসম বক্তারা পাশে দাঁড়াই সেচ্ছাসেবী সংগঠনের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করে এর উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন। অনুষ্ঠানের সঞ্চালক নাওভাঙ্গা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রভাষক মোঃ ইভান মাতুব্বরের দিক নির্দেশনা মূলক বক্তব্যে অনুপ্রাণিত হন পাশে দাঁড়াই স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। সর্বশেষ অসহায় বৃদ্ধ মা রবেজান বেগমের হাতে আনুষ্ঠানিকভাবে ঘরের প্রতি কি চাবি তুলে দেয়া হয়। সেই সাথে তাকে নামাজ পড়ার জন্য একটি হাতা হালা প্লাষ্টিকের চেয়ার এবং চাল,ডাল,তেল,আলু পিয়াজ রসুন হলুদ মরিচ সহ প্রায় ১৫ দিনের বাজার করে দেয় পাশে দাঁড়াই স্বেচ্ছাসেবী সংগঠন।

বৃদ্ধামায়ের স্বপ্নপূরনে সংগঠনের সদস্যদের একাত্বতা,প্রবাসীদের দেয়া অর্থ ও এলাবাসীর সহযোগিতাপুর্ন মনোভাব পাশে দাঁড়াই সংগঠনের সদস্যদের মনোবল বৃদ্ধি করেছে। তাই তারা ভবিষ্যতে আরও অনেক অসহায় গৃহহীন মানুষের পাশে দাঁড়ানোর প্রয়াস ব্যাক্ত করেছে। তবে তারা প্রবাসী ও এলাকার বিত্তশালীদের এগিয়ে এসে সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

আপনার মতামত লিখুন :