কলাপাড়ায় বিকল্প জীবিকায়নের লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ

প্রকাশিত : ৩ জুন ২০২৪

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় বিকল্প জীবিকায়নের লক্ষ্যে ঘূর্নিঝড় দুর্গত পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনের সভা কক্ষে অনুষ্ঠানিভাবে এ সহায়তা প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রবিউল ইসলাম।

বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ’র পরিবর্তন প্রকল্পের আওতায় উপজেলার নীলগঞ্জ, মহিপুর ও লতাচাপলী ইউনিয়নের ক্ষতিগ্রস্থ ১৬ জন নারীর হাতে সেলাই মেশিন তুলে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.হুমায়ুন কবির, সিপিপি সহকারী পরিচালক আসাদুজ্জামান খান, কলাপাড়া প্রেসক্লাব সভাপতি মো. হুমায়ন কবির, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক হাবিবুল্লাহ রানা, নীলগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান মো.বাবুল মিয়া প্রমূখ। বিতরণী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন,ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ প্রকল্পের প্রোগ্রাম অফিসার সিলভেস্টার মিখায়েল মধু।

ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ প্রোগ্রাম অফিসার পায়েল দাস বালেন, জলবায়ুর পরিবর্তনের এবং ঘূর্ণিঝড়ের আঘাতে কলাপাড়া উপজেলার মানুষের পেশায় বিরূপ প্রভাবের কারণে বিকল্প জীবিকায়নের লক্ষ্যে হতদরিদ্র ও ক্ষতিগ্রস্থ ১৬ টি পরিবারের চাহিদা অনুসারে বিনামূল্যে সেলাই মেশিন প্রদান হয়েছে। এছাড়া ইতিমধ্যে ঘূর্ণিঝড়ের ক্ষতিগ্রস্থ অসহায় ২০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। তাদের এ কর্মক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :