গলাচিপায় করোনা ভাইরাসে সচেতন হওয়ার লক্ষ্যে যুবলীগ নেতার বৃত্ত অংকন

প্রকাশিত : ২৯ মার্চ ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপা উপজেলার আওয়ামী যুবলীগ নেতার উদ্যোগে উলানিয়া বাজারে প্রত্যেক দোকানের সামনে পণ্য ক্রয়ের জন্য ক্রেতাদের জন্য নির্দিষ্ট দূরত্বে সাদা রং দিয়ে বৃত্ত তৈরি করে দেওয়া হয়েছে। রবিবার ২৯ মার্চ থেকে এই পদ্ধতি চালু করা হয়েছে। ক্রেতারা ওই বৃত্তের মধ্যে থেকেই প্রয়োজনীয় পণ্য কিনছেন। পাশাপাশি সব দোকানি মুখে মাস্ক ও হাতে হেনগ্লাস ব্যবহার করতে অনুরোধ করা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে এই অভিনব পদ্ধতিতে কেনা-বেচা চলছে এই উলানিয়া বাজারে। করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের উলানিয়া বাজারের সব দোকানপাট বন্ধ হলেও খোলা রয়েছে কাঁচাবাজার, মুদি ও ওষুধের দোকান। দোকানের সামনে বৃত্ত এঁকে দিয়ে সেখানে অবস্থান করে নিয়ম মেনে কেনাকাটা করতে বাধ্য করা হচ্ছে। এতে ক্রেতা-বিক্রেতা ও ক্রেতাদের নিজেদের মধ্যেও দূরত্ব বজায় থাকছে। উলানিয়া “করোনা ভাইরাস” থেকে বাচাতে হলে নিরপদ দূরত্ব বজায় রাখুন এই প্রতিপাদ্যকে সামনে রেখে উলানিয়া বাজার যুবলীগের সভাপতি আরিফুজ্জামান আরিফ বাজারের দোকানগুলোর সামনে এক মিটার দূরত্বে বৃত্ত এঁকে দিয়েছেন।

ওই বৃত্তের বাইরে থাকলে পণ্য না দেওয়ার অনুরোধ করেন দোকানদারদের। এ বিষয় নিয়ে যুবলীগের সভাপতি আরিফুজ্জামান আরিফ বলেন, করোনা ভাইরাস আতঙ্কিত না হয়ে আমরা সকলে মিলে সচেতন হই। তাই প্রতিটি দোকানের সামনে বৃত্ত এঁকে দিয়েছি যাতে মানুষ পরস্পর একসাথে না থাকতে পারে। তিনি আরো বলেন, উলানিয়া বাজারে যুবলীগের পক্ষ থেকে সাবান পানির ব্যবস্থা করেছি।

 

আপনার মতামত লিখুন :