কান ধরে ওঠবস করানো সেই এসি ল্যান্ডকে দায়িত্ব থেকে অব্যাহতি

প্রকাশিত : ২৮ মার্চ ২০২০

যশোরের মনিরামপুর উপজেলার চিনেটোলা বাজারে খেটে খাওয়া তিনজন বয়স্ক নাগরিককে কান ধরে ওঠবস করানো সেই সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। যশোরের জেলা প্রশাসক মো. শফিউল আরিফ আজ সকালে গণমাধ্যমকে সাইয়েমা হাসানকে দায়িত্ব থেকে অব্যাহতির বিষয়টি বিষয়টি নিশ্চিত করে বলেন, মন্ত্রণালয় থেকে তাকে বিভাগীয় কমিশনারের কার‌্যালয়ে সংযুক্ত করার নির্দেশ দেয়া হয়েছে।

শফিউল আরিফ বলেন, প্রশাসনের কর্মকর্তাদের বলা হয়েছিল, মানুষ যেন ঘরে থাকে, সে ব্যাপারে তাঁরা যেন উদ্বুদ্ধ করেন। তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কোনো নির্দেশ দেওয়া হয়নি। গতকাল যে দুটি ছবি ভাইরাল হয়। তার একটিতে দেখা যায়, সাইয়েমা হাসান দুই ব্যক্তিকে কান ধরে ওঠবস করাচ্ছেন। পেছনে দুই পুলিশ সদস্য ও আরও একাধিক ব্যক্তি। তিনি নিজেই আবার ওই ঘটনার ছবি তুলছেন। আরেকটি ছবিতে দেখা যায়, তিনি একজন বয়স্ক লোককে কানধরে ওঠবস করাচ্ছেন।

জানা যায়, যাদেরকে তিনি কান ধরে ওঠবস করিয়েছেন তারা ভ্যানচালক। প্রশাসনের দায়িত্বশীল সূত্র বলেছে, এমন কাণ্ড ঘটানোর বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি ওই কর্মকর্তা। বিসিএস ৩৪তম ব্যাচের কর্মকর্তা সাইয়েমা হাসান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগ থেকে পাস করেছেন। কিছুদিন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। বিসিএস পরীক্ষায় চতুর্থ হয়েছিলেন সাইয়েমা। বাড়ি রাজশাহীতে।

আপনার মতামত লিখুন :