গলাচিপায় দূরত্ব বজায় রাখতে ফার্মেসীতে গোল বৃত্ত দিলেন উপজেলা ছাত্রলীগ

প্রকাশিত : ২৮ মার্চ ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় ক্রেতাদের মধ্যে কম করে এক মিটার দূরত্ব রাখতে সাদা রঙ দিয়ে ফার্মেসীর সামনে গোল বৃত্ত এঁকে দেওয়া হয়েছে। শুক্রবার দুপুরে গলাচিপা পৌরসভার মোটর সাইকেল স্ট্যান্ড মেডিসিন মার্কেটে রূপনগর এলাকায় ওষুধের দোকানে ওই গোল বৃত্ত আকার কাজ করেছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফ আহম্মেদ আসিফ ও সাধারণ সম্পাদক জাহিদ হোসেন।

আঁকা ওই গোল চিহ্নের মধ্যে দাঁড়িয়ে থেকেছেন ক্রেতারা। একটি বৃত্ত ফাঁকা হলেই পরের জন এগিয়ে যাচ্ছেন। এভাবেই মুদি মনোহরী ও ফার্মেসীতে ওষুধ কিনতে যাচ্ছেন প্রত্যেকে। ওই ফার্মেসীর মালিক বাসু হাওলাদার, নান্টু মিয়া, পবিত্র শীল জানান, করোনা ভাইরাস আতঙ্ক থেকে বাঁচতে হলে নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে। কিন্তু কেউ সেটা মানছে না। তাই দুপুরে উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফ আহম্মেদ আসিফ ও সাধারণ সম্পাদক জাহিদ হোসেন ভাই দোকানের সামনের সড়কে ওই সুরক্ষারেখা এঁকেছেন।

এখন ক্রেতারা সামাজিক দূরত্ব বজায় রেখে দোকানে আসছে। উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফ আহম্মেদ আসিফ ও সাধারণ সম্পাদক জাহিদ হোসেন বলেন, ‘করোনা ভাইরাস থেকে বাঁচতে সামাজিক দূরত্ব বজায় রাখা ভালো। সামাজিক দূরত্ব বজায় রাখতে নিজ উদ্যোগে আজ ৩টি ওষধের দোকানের সামনে সুরক্ষারেখা এঁকেছি। প্রতিটি দোকানের সামনে ৮টি করে গোল বৃত্ত এঁকেছি। সবাইকে সচেতন করতে আমার ক্ষুদ্র প্রয়াস। সবাই সচেতন হলে এই ভাইরাস থেকে বাঁচতে পারবো ইনশাআল্লাহ।’

 

আপনার মতামত লিখুন :