করোনা নিয়ন্ত্রন ও প্রতিরোধের জন্য দশমিনায় লকডাউন

প্রকাশিত : ২৬ মার্চ ২০২০

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি।। করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রন ও প্রতিরোধের জন্য পটুয়াখালীর দশমিনা উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী উপজেলার ৭টি ইউনিয়নের বিভিন্ন হাট-বাজারে ঔষধ, মুদি-মনোহরী, মাছ-মাংস ও কাঁচা বাজারের দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান ও গণপরিবহনসহ সকল প্রকার যানবাহন লকডাউন রয়েছে। বুধবার সকাল থেকে নির্দেশের বাহিরের সকল দোকানপাট বন্ধ করা হয়েছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী’র স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তি অনুসারে উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাঃ তানিয়া ফেরদৌস মাইকিং করে উল্লেখিত ব্যবসা প্রতিষ্ঠান ব্যতীত অন্যান্য সকল দোকান-পাট বন্ধ রাখার নির্দেশ দেন। একই সঙ্গে গণপরিবহনসহ উপজেলার সকল সাপ্তাহিক হাট ও গরু ছাগলের হাটবাজার বন্ধসহ বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারান্টাইনে নিজ বাড়িতে অবস্থান করা এবং জরুরী প্রয়োজন ব্যতীত সর্বসাধারনকে ঘর থেকে বাহির না হওয়ার নির্দেশনা দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ তানিয়া ফেরদৌস বলেন, উপজেলাবাসীর মাঝে করোনা সংক্রমনের বিস্তার রোধ ও প্রতিকারের জন্য এই নির্দেশনা দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে। নির্দেশনা অমান্য করলে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আপনার মতামত লিখুন :