রাজধানীর নয়া পল্টনে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করেছে বিএনপি

প্রকাশিত : ২৩ মার্চ ২০২০

করোনাভাইরাস সংক্রমণ থেকে রক্ষায় বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে বিএনপি। সোমবার সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এর এই উদ্যোগে অংশ নেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় রিজভী বলেন, “আমরা একটা ক্রান্তিকাল অতিক্রম করছি। বিএনপি মানুষের পক্ষে, জনগণের পক্ষে কাজ করে, এই দুর্যোগে যতটুকু সম্ভব এবং যেভাবে সম্ভব তাদের পাশে দাঁড়ানো- এটা বিএনপি গঠনের মূল লক্ষ্য।”

সরকারের সমালোচনা করে তিনি বলেন, “আমরা মনে করি, এই দুর্যোগময় পরিস্থিতি মোকাবিলা করার জন্য সরকারের যে দায়-দায়িত্ব পালন করার কথা ছিল, সেটা তারা পালন করেনি। পালন করেনি বলেই এক মহাদুর্যোগ ধেয়ে আসার সুযোগ সৃষ্টি হয়েছে। “সরকার অনেক বিষয় গোপন করেছে। কোনটা নিউমোনিয়া, কোনটা করোনা পজেটিভ এটা নির্ণয় করতে পারছে না ডাক্তাররা। কারণ সেই প্রস্তুতি তারা আগে থেকে নেয়নি। এই সরকার ভিন্ন কাজে ব্যস্ত থাকার কারণে লাখ লাখ মানুষ বিভিন্ন সমুদ্র বন্দর, এয়ারপোর্ট দিয়ে দেশে ঢুকেছে। সেই সময়ে তাদের করোনা শনাক্তকরণ করা দরকার ছিল, সেটা তারা করেনি।”

রিজভী বলেন, “এখন সরকার কি করছে? হাতের মধ্যে একটা সিল দিয়ে বলছে- সেলফ কোয়ারেন্টিন। এটা পৃথিবীর কোনো দেশে শুনেছেন এভাবে সিল মেরে সেলফ কোয়ারেন্টিনের? এটা কোনো দেশে করেনি। এক গোসলেই সেই সিল উঠে যাচ্ছে।”তিনি বলেন, “সেলফ কোয়ারেন্টিনে রোগী বাড়িতে থাকবে। তাহলে তো বাড়ির অন্য সদস্যরা আক্রান্ত হবে, রোগীর ভাই-বোন, তার আত্মীয়-স্বজন আক্রান্ত হবে। তারা যখন বাজারে আসবে সেখানকার লোকজন এফেক্টেড হবে। এইরকম দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছে সরকার।”

 

আপনার মতামত লিখুন :