থানকুনি পাতা নিয়ে কোন স্বপ্ন দেখেননি সব গুজব: জৈনপুরী হুজুর

প্রকাশিত : ১৯ মার্চ ২০২০

করোনা ভাইরাস ঠেকাতে গভির রাতে থানকুনি পাতা খাওয়া নিয়ে গুজবের সমাধান দিয়েছেন জৈনপুরী বড় হুজুর আলহাজ্ব হযরত মাওলানা সাইফুল হাফিজ সিদ্দিকী দৈনপুরী আলকুরাইশী। গত রাতে থানকুনি পাতা নিয়ে যা ঘটেছে তা সম্পূর্ন গুজব, আমরা এ ধরনের কোন স্বপ্ন দেখিনি বা এ বিষয়ে কাউকে কিছু বলিওনি। তাই কেউ এই গুজবে কান দিবেন না, বিভ্রান্ত হবে না। বেশি বেশি আল্লাহর কাছে দোয়া ও তাওবা ইস্তেগফার করুন।

বুধবার (১৮ মার্চ) বাদ যোহর বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কামারখালী বাজারে জৈনপুরি খানকায়ে হাফিজিয়ায় বসে তিনি স্থানীয়দের উদ্দেশ্যে এ কথা বলেছেন। প্রসঙ্গত, মঙ্গলবার দিবাগত রাত ৩টার পর থেকেই দেশব্যাপী জৈনপুরি হুজুর স্বপ্ন দেখেছেন অজু করে তিনটি থানকুনি পাতা ধুয়ে নিয়ত করে বিমিল্লাহ বলে খেলে করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়া যাবে বলে স্বপ্ন দেখেছেন বলে সারা দেশে গুজব ছড়িয়ে পড়ে। এ গুজবে কান দিয়ে রাতের ঘুম হারা করে ফেলেন মানুষ। তারা রাতের হারা করে থানকুপি পাতার খোঁজে নেমে পড়েন।

একজন অন্যজনকে ফোন করে কিংবা বাসায় গিয়ে ডেকে ডেকে এ বিষয়ে অবগত করেন এবং থানকুনি পাতা খাওয়ার পরামর্শ দেন। শুধু রাতেই নয়, বুধবার দিনব্যাপী থানকুনি পাতা নিয়ে হুলুস্থল কান্ড ঘটে। এমনকি গুজবকে পুঁজি করে ২০ টাকা মূল্যের থানকুনি পাতার মূল্য রাখা হয় ২০০ টাকা করে। তাছাড়া এ গুজব টক অব দ্যা কাউন্ট্রিতে পরিনত হয়। অতপর সেই গুজবের অবসান ঘটিয়েছে।

আপনার মতামত লিখুন :