করোনাভাইরাস: কুয়াকাটায় সৈকতে পর্যটদের চলাচল নিষিদ্ধ: বাড়ি ফিরে যেতে মাইকিং

প্রকাশিত : ১৮ মার্চ ২০২০

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,১৮ মার্চ।। কুয়াকাটায় সৈকতে পর্যটদের চলাচল নিষিদ্ধ করেছে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ। করোনা ভাইরাস থেকে সাবধান থাকার জন্য আগত পর্যটকদের স্ব স্ব বাড়ি ফিরে যাওয়াার জন্য বুধবার সন্ধ্যার দিকে মাইকিং করা হয়েছে। একই সঙ্গে সৈকতের সকল দোকানপাট সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পটুয়াখালী জেলা প্রশাসনের নির্দেশে সৈকতের বিভিন্ন পয়েন্টে মাইকিং করা হয়। এদিকে উপজেলার প্রতিটি ইউনিয়নের সকল চেয়ারম্যানদের করোনা ভাইরাস সতর্কতামূলক মাকিংন করার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

কুয়াকাটা সী ট্যুর এন্ড ট্রাভেলস‘র পরিচালক জনি আলমগীর জানান, বিকাল পাচটা দিকে ট্যুরিস্ট পুলিশের নির্দেশে আমাদের অফিস বন্ধ করা হয়েছে। এছাড়া আমাদের মাইক দিয়ে তারা ঘোষনা দিূেয় সরিয়ে নিয়েছেন পর্যটকদের। কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশের সিনিয়র এএসপি জহিরুল ইসলাম জানান, জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী সকল পর্যটকদের আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে বাড়ী ফিরে যেতে বলা হয়েছে। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারনে বাংলাদেশ সর্বোচ্চ শর্তক অবস্থানে থাকায় এই উদ্যোগ নিয়েছে কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ। এছাড়া হোটেল মোটেল গুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হোটেলে কক্ষ বুকিং না রাখার অনুরোধ করা হয়েছে হোটেল মালিকদের।

এব্যাপারে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মুনিবুর রহমান জানায়, করোনা ভাইরাস মোকাবেলায় সরকার শতর্ক অবস্থা জারি করেছে। তার অংশ হিসেবে সকল ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। কুয়াকাটায় সমগ্র দেশের মানুষের সমাগম হয়, সে কারনে ট্যুরিস্ট পুলিশ পর্যটকদের গন্তব্যে যেতে বাধ্য করছে বলে সাংবাদিকদের জানান।

আপনার মতামত লিখুন :