নির্বাচনী পরিবেশ নষ্ট হয় এমন কোন কর্মকান্ডে জড়াবেন না: মামুনুর রশীদ

প্রকাশিত : ১৮ নভেম্বর ২০২১

কক্সবাজারের জেলা প্রশাসক (ডিসি) মো. মামুনুর রশীদ বলেছেন, প্রার্থীরা নির্বাচনী পরিবেশ নষ্ট হয় এমন কোন কর্মকান্ডে জড়াবেন না। আমরা রক্তপাতহীন একটি নির্বাচন উপহার দিতে চাই। আচরণবিধি লঙ্ঘন করে রাত ৮টার পরে নির্বাচনী প্রচারণা ও মিছিল করা যাবে না। যারাই নির্বাচনী আইন অমান্য করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বৃহস্পতিবার চকরিয়া উপজেলার তৃতীয় দফায় ১০ ইউপি নির্বাচন উপলক্ষে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের নিয়ে বিশেষ আইন-শৃঙ্খলা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ এসব কথা বলেন।

চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত বিশেষ আইন-শৃঙ্খলা সভায় সভাপতিত্ব করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ। প্রধান অতিথির বক্তব্যে ডিসি আরো বলেন, নির্বাচন অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে শেষ করতে  প্রশাসন কাজ করছে। কোন প্রার্থী নির্বাচনে প্রভাব বিস্তার করতে চাইলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবে প্রশাসন। সুষ্টু পরিবেশে নির্বাচন অনুষ্টানের লক্ষ্যে অবৈধ অস্ত্র উদ্ধার ও ওয়ারেন্টভুক্ত সস্ত্রাসীদের গ্রেফতার অভিযান চালানো হবে বলেও জানান তিনি।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- স্থানীয় সরকার বিভাগ, কক্সবাজার এর উপপরিচালক শ্রাবস্তী রায়, কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ-জামান, চকরিয়া-পেকুয়া সার্কেল এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. তফিকুল আলম, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি। এসময় বিভিন্ন ইউনিয়ন থেকে চেয়ারম্যান ও ইউপি সদস্য পদে প্রতিদ্বন্দ্বিকারীরা প্রার্থীরাও তাদের মতামত ব্যক্ত করেন।

আপনার মতামত লিখুন :