থানকুনি পাতায় করোনা মুক্তি, স্বপ্নে দেখলেন একজন প্রসিদ্ধ পীর

প্রকাশিত : ১৮ মার্চ ২০২০

বাংলাদেশে করোনা রোগী পাওয়া গেছে এমন খবরে দেশে আতঙ্ক ছড়িয়েছে। বিভিন্ন জেলা-উপজেলায় বিষয়টি চর্চা হচ্ছে। এ দিকে করোনায় বিধ্বস্ত ইতালি, জার্মান, বাহরাইন, সৌদি আরব থেকে দলে দলে প্রবাসীরা আসায় এই আতঙ্কে নতুন মাত্রা যোগ হয়েছে। এখন আতঙ্কিত জনতার অনেকেই নানা সময় নানা গুজবে কান দিচ্ছেন। করোনা থেকে মুক্তি মিলবে এমন তথ্য পেলেই তা যাচাই-বাছাই না করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছেন। এমনই এক গুজবে রাতের ঘুম হারাম হয়েছে বরগুনার তালতলী উপজেলার বাসিন্দাদের।

একজন প্রসিদ্ধ পীর সাহেব স্বপ্ন দেখেছেন এমন গুজবের ওপর ভিত্তি করে তথ্য রটে, থানকুনি পাতা খেলে করোনা ভাইরাস আর সংক্রমিত হবে না। মিলবে মুক্তি। সেই গুজবে সাড়া দিয়ে বরগুনা তালতলী ও এর আশপাশের অঞ্চলের অধিবাসীরা রাতের আঁধারে থানকুনি পাতা সংগ্রহে নেমেছেন। অনেকে ইতোমধ্যে চিবিয়ে খেয়েছেন সে পাতা। তারা বলছেন, পীরকে স্বপ্নে বলে দেওয়া এই থানকুনি পাতাই করোনা ভাইরাসের উত্তম প্রতিষেধক।

জানা গেছে মঙ্গলবার দিবাগত রাত ১২টা থেকে শুরু হয়েছে এ গুজব। বরগুনার তালতলীসহ বিভিন্ন এলাকায় অনেকে ফেসবুকে এ নিয়ে পোস্ট দিচ্ছেন। কেউ কেউ থানকুনি পাতা সংগ্রহ করতে পেরেছেন জানিয়ে ছবিও পোস্ট করেছেন। কেউ কেউ স্বজন, বন্ধুদের ফোন করে ঘুম ভাঙাচ্ছেন এবং জরুরি ভিত্তিতে থানকুনি পাতা সংগ্রহের তাগিদ দিচ্ছেন। স্থানীয় এক বাসিন্দা জানান, জৈনপুরী পীর সাহেব স্বপ্নে দেখেছেন যে, তিনটি থানকুনি পাতা আর এক গ্লাস পানি খেলে করোনা ভাইরাস ছুঁতেও পারবে না। আর এই রাতের মধ্যেই পাতা তিনটি খেতে হবে।

আপনার মতামত লিখুন :