অবশেষে কানাইঘাট সীমান্ত থেকে উদ্ধার হলো পড়ে থাকা ২ মরদেহ

প্রকাশিত : ৬ নভেম্বর ২০২১

সিলেটের কানাইঘাট উপজেলার ডোনা সীমান্তের শূন্যরেখার ভারতীয় অংশের কাছে পড়ে থাকা দুই বাংলদেশির উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে বিজিবি। শুক্রবার বিকেল সাড়ে পাঁচটার দিকে মরদেহ দু’টি পুলিশের কাছে হস্তান্তর করে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। এর আগে, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র সঙ্গে পতাকা বৈঠক করে বিজিবি। বৈঠক শেষে সীমান্তের শূন্যরেখা থেকে মরদেহগুলো উদ্ধার করে বিজিবি।

নিহতরা হলেন, স্থানীয় এরালীগুল গ্রামের আব্দুল লতিফের পুত্র আসকর আলী (২৫) একই গ্রামের আব্দুল হান্নানের পুত্র আরিফ হোসেন (২২)। নিহতদের মধ্যে একটি মরদেহের মাথায় এবং একজনের কপালে গুলির চিহ্ন রয়েছে। মরদেহ দু’টির ময়না তদন্তের পর আর কোথাও কোনও গুলি আছে কি না তা বলা যাবে-জানিয়েছেন ওসি তাজুল ইসলাম। সিলেট জেলা পুলিশের কর্মকর্তারা জানান, মরদেহগুলোর সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্ত করা হবে।

এদিকে, বিজিবির বরাত দিয়ে পুলিশ কর্মকর্তারা জানান পতাকা বৈঠকে বিএসএফ কর্মকর্তারা জানিয়েছেন এদের মৃত্যুর বিষয়ে তাদের সংশ্লিষ্টতা নেই। পুলিশ জানায়, মঙ্লবার থেকেই নিখোঁজ আসকর আলী ও আরিফ হোসেনসহ কয়েকজন। পরদিন বুধবার ডোনা সীমান্তে সংলগ্ন শূন্যরেখার ভারতীয় অংশের কাছ থেকে তাদের দু’জনের মরদেহ শনাক্ত হয়। এরপর থেকে গেল দু’দিন ধরে তাদের মরদেহ সেখানেই পড়ে ছিলো।

আপনার মতামত লিখুন :