দশমিনায় ঘরে ঘরে জ্বর ও সর্দি-কাশি দেখা দিয়েছে!

প্রকাশিত : ৩১ অক্টোবর ২০২১

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর দশমিনায় ঘরে ঘরে জ্বর ও সর্দি-কাশি দেখা দিয়েছে। এর মধ্যে শিশুরাই আক্রান্ত হচ্ছে বেশি। জ্বরের কারণে স্কুল-কলেজে শিক্ষার্থীদের অনুপস্থিতিও বাড়ছে। চিকিৎসকরা বলছেন, আবহাওয়া পরিবর্তনজনিত কারণে গত দুই সপ্তাহ ধরে এমন অসুস্থতা দেখা দিয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিদিন শত শত রোগী হাসপাতালে জ্বর, সর্দি ও কাশি নিয়ে চিকিৎসকের শরণাপন্ন হচ্ছেন। এছাড়া প্রতিটি ডাক্তারের প্রাইভেট চেম্বারেও রোগীর ভিড় দেখা গেছে। সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা। শিশুদের জ্বর, সর্দির কারণে পরিবারও আতঙ্কিত। তবে চিকিৎসকরা বলছেন, আবহাওয়া পরিবর্তনের কারণে হঠাৎ করে মধ্যরাতে হালকা ঠাÐা পড়া শুরু করেছে। এ কারণে জ্বর, সর্দি ও কাশি দেখা দিয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎক ডা. মো.রোকনুজ্জামান বলেন, এ আবহাওয়া মানিয়ে নিতে কিছুদিন সময় লাগবে। এরপর ঠিক হয়ে যাবে। এ থেকে পরিত্রাণের জন্য ভোরে ফ্যানের ভলিয়ম এবং এসি কমিয়ে দিতে হবে। তাছাড়া যেহেতু শিশুরা সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে- এ কারণে শিশুদের প্রতি মায়েদের আরও বেশি যতœবান হতে হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান বলেন, এ আবহাওয়া মানিয়ে নিতে কিছুদিন সময় লাগবে। তাছাড়া যেহেতু শিশুরা সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে- এ কারণে শিশুদের প্রতি মায়েদের আরও বেশি যতœবান হতে হবে।

আপনার মতামত লিখুন :